শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় ইউএনওসহ ৫৫ জনের রিপোর্টের হদিস নেই

  • করোনা পরীক্ষা নিয়ে বিড়ম্বনা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২২ জুন ॥ চট্টগ্রামের পটিয়াতে দিন দিন বাড়ছে করোনা রোগী। স্বাস্থ্য মন্ত্রণালয় পটিয়া উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমাসহ উপজেলার ৫৫ জনের রিপোর্ট ১৫ দিনেও কোন হদিস নেই।

গত ৮ জুন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা পরীক্ষা দিয়েছেন ইউএনও উপমাসহ ৫৫ জন। কিন্তু ওই নমুনা পরীক্ষার রিপোর্টের কোন হদিস মিলছে না। ফলে অনেকে ভাইরাস নিয়ে উপজেলা ছাড়াও জেলার বিভিন্ন এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। ৫৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় জনসাধারণের মধ্যে নতুন করে দেখা দিয়েছে আতঙ্ক। সোমবার বিকেল পর্যন্ত ইউএনও’র নমুনার রিপোর্ট এসে পৌঁছেনি। সর্বশেষ গত ১৭ জুন পটিয়া থেকে ২০ জন নমুনা পরীক্ষা দেন। তার মধ্যে ৬ জনের রিপোর্ট প্রজেটিভ। চট্টগ্রাম জেলার মধ্যে পটিয়া দ্বিতীয় অবস্থানে রয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫৪ জন। সুস্থ হয়েছেন ১৭১ জন এবং মারা গেছেন ৫ জন।

জানা গেছে, চট্টগ্রাম জেলার মধ্যে পটিয়া উপজেলাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। প্রতিদিনেই একাধিক করোনা রোগী শনাক্ত হচ্ছে। নমুনা পরীক্ষা দেয়ার পর ইউএনও উপমা কিছুদিন কোয়ারেন্টাইনে ছিলেন। রিপোর্ট হাতে না পেলেও তিনি বর্তমানে এলাকায় পুনরায় কাজ শুরু করেছেন। পটিয়া থানা পুলিশ, হাসপাতালের ডাক্তার, ইউএনও’র গাড়িচালক, ইউএনও’র নৈশপ্রহরী করোনাভাইরাসে আক্রান্ত। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে ১৯ রোগীর চিকিৎসা চলছে। এর মধ্যে ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বরিশালে লাখ টাকার স্যানিটাইজার জব্দ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এসিআই’কে এজিআই, ওরিয়ন’কে ওরিওনা, হেক্সিসল’কে হেক্সিসলি, হেক্সিওল কিংবা হেক্সাসল, স্যাভলন’কে স্যাবরন কিংবা স্যাভলন ইত্যাদি। এমন বিভিন্ন ওষুধ কোম্পানির নাম বিকৃত করে নামকরণ করে নগরীতে অবাধে নকল হেক্সিসল ও স্যানিটাইজার বিক্রি হচ্ছে। এমন খবরের ভিত্তিতে সোমবার দুপুরে জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। নগরীর গির্জা মহল্লা এলাকা থেকে অভিযানে দেশের নামী-দামী কোম্পানির নকল স্যানিটাইজার বিক্রি করার সময় তা জব্দসহ নয়জনকে আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক