মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে গ্রেফতার হেলাল হত্যার মূল আসামি চার্লস রূপম

অবশেষে গ্রেফতার হেলাল হত্যার মূল আসামি চার্লস রূপম

রিয়াজ আহমেদ লাবু ॥ রাজধানীর দক্ষিণখানে ক্ষুদ্র ব্যবসায়ী হেলাল উদ্দিন(২৬) নৃশংস হত্যাকা-ের মূল আসামি মহানগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে। গোয়েন্দা পুলিশ জানায়, মাত্র ৫০ হাজার টাকার লোভে প্রতিবেশী চালর্স রূপম সরকার নামে এক ব্যক্তি তার ভাড়া বাসা দক্ষিণখান থানা মোল্লারটেক, তেঁতুলতলা বেকারির মোড়ে একটি বাড়ির দোতলায় ডেকে নিয়ে যায় ফ্লেক্সিলোড ব্যবসায়ী হেলাল উদ্দিনকে। সেখানে কথাবার্তার এক পর্যায়ে ঘুমের ওষুধ মেশানো চা পান করার পর হেলাল জ্ঞান হারান। এরপর রূপম সরকার ও তার স্ত্রী মনি সরকার ডিশ লাইনের তার অচেতন হেলালের গলায় পেঁচিয়ে দুই দিক থেকে প্রায় ১০ মিনিট পর্যন্ত টেনে ধরে তার মৃত্যু নিশ্চিত করে। এরপর বঁটি দিয়ে টুকরো টুকরো করে কেটে একেক জায়গায় মৃতদেহের একেকটি অংশ ফেলে রেখে আসে রূপম। এ কাজে তাকে স্ত্রী মনি সরকার (১৮) ও তার শাশুড়ি রাশিদা আক্তার(৪৮) সহযোগিতা করেন। ওই দু’জনকে আগেই গ্রেফতার করা হয়। তারা ইতোমধ্যে দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। সোমবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন এ তথ্য জানান।

তিনি জানান, গত ১৫ জুন উত্তরার দক্ষিণখান এবং বিমানবন্দর থানা এলাকায় হেলালের দেহের খ-িত অংশ উদ্ধার করে থানা পুলিশ। আঙুলের ছাপের মাধ্যমে যুবকের পরিচয় নিশ্চিত হওয়ার পরে হত্যার রহস্য উদঘাটনে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ছায়া তদন্ত শুরু করে। নিহত হেলাল নারায়ণগঞ্জের একটা মাদ্রাসার ফাজিল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। পাশাপাশি ২০১৮ সালের ডিসেম্বর থেকে দক্ষিণখান থানা এলাকায় মোবাইল রিচার্জের ব্যবসা করতেন। সম্প্রতি মোবাইলের সিম, ফ্লেক্সিলোডের পাশাপাশি স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য খাতা, কলম, স্টেশনারি এবং খেলনাসামগ্রী বিক্রির ব্যবসা করে আসছিলেন। মূল আসামি গ্রেফতার রূপম সরকার প্রাথমিকভাবে হত্যাকা-ের দায়দায়িত্ব স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে রূপম ডিবি পুলিশকে জানায়, তার পূর্ব পরিচিত হেলালের কাছে অনেক টাকাপয়সা আছে ভেবে টাকা আত্মসাত করার জন্যই সে এই হত্যাকা- ঘটায়। হত্যাকা-ের দিন দুপুর বেলা ফেসবুক মেসেঞ্জারে কল করে হেলালকে ব্যবহৃত ফটোস্ট্যাট মেশিন কিনতে যাওয়ার কথা বলে রূপম সরকারকে তার ভাড়া বাসা দক্ষিণখান থানা মোল্লারটেক, তেঁতুলতলা বেকাীি মোড়ে একটি বাড়ির দোতলায় আসতে বলে। বাসায় এলে রূপম এবং তার স্ত্রী শাহিনা আক্তার ওরফে মনি সরকার হেলালকে চা পান করতে দেয়। চা তৈরি করার সময় রূপম চায়ের মধ্যে দুটি ঘুমের বড়ি গুঁড়ো করে মিশিয়ে দেয়। চা পানের এক পর্যায়ে হেলাল ঘুমিয়ে পড়ে। এ সময় ডিশ এন্টেনার তার দিয়ে হেলালের অচেতন দেহের গলায় স্বামী রূপম তার স্ত্রী মনি দুই দিক থেকে টেনে হেলালকে হত্যা করে। হত্যার পর হেলালের পকেটে থাকা ২৫৩ টাকা, মোবাইল থেকে বিকাশ এবং নগদ এ্যাকাউন্টে থাকা টাকার মধ্য থেকে ৪৩ হাজার টাকা উঠিয়ে নেয়। পরে হেলালের মৃতদেহ বাথরুমে নিয়ে বঁটি দিয়ে তিন টুকরা করে। পরে শপিং ব্যাগে করে খ-িত মাথাটি রেখে দেয় ভূঁইয়াপাড়া কবরস্থান সংলগ্ন ডোবার ডাস্টবিনের মধ্যে। মা রাশিদা আক্তারের কাছে ৩০ হাজার টাকা রেখে রূপমের স্ত্রী মনি সরকার বাসায় চলে এলে স্বামী-স্ত্রী মিলে খ-িত দেহের বাকি অংশের মধ্যে ধড়টি বড় একটি স্কুল ব্যাগে এবং পায়ের অংশ বস্তায় ভরে রাখে। পরের দিন সকাল সাড়ে ৯টার দিকে রূপম অটোরিক্সায় বস্তা ও স্কুল ব্যাগটি নিয়ে রাজধানীর উত্তরার বিভিন্ন জায়গায় ফেলে রেখে আসে। গোয়েন্দা পুলিশ জানায়, সিসি ফুটেজ ও তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ করে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের বিমানবন্দর জোনাল টিম ১৮ জুন তারিখে রূপম, স্ত্রী মনি সরকার এবং শাশুড়ি রাশিদা আক্তারকে আটক করে। তাদের দেয়া তথ্য এবং অন্যান্য প্রযুক্তি ব্যবহার করে ডিবি পুলিশ দক্ষিণখানের গাওয়ার এলাকার একটি ডোবা সংলগ্ন ডাস্টবিন থেকে যুবকের খ-িত মাথা উদ্ধার করে। এই দুজনের কাছ থেকে লুট হওয়া ৩০ হাজার টাকা উদ্ধার করার পাশাপাশি মূল আসামি চার্লস রূপম কখন, কোথায়, কিভাবে হত্যা করে মৃতদেহ টুকরা টুকরা করে বিভিন্ন জায়গায় গুম করে রেখেছিল তা জানা যায়। হত্যার পরে লুট করা টাকার অংশবিশেষ নিয়ে রূপম ঢাকা ও বগুড়ায় আত্মগোপন করে বরিশালে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। রবিবার সন্ধ্যা ৬টার দিকে ডিবি উত্তরের বিমানবন্দর টিম রাজধানীর গাবতলী এলাকায় অভিযান চালিয়ে মূল ঘাতক খ্রীস্টান ধর্মাবলম্বী চার্লস রূপম সরকারকে গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records