বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে সুস্থ ঘোষণার পরদিনই মারা গেলেন করোনা রোগী

রাজশাহীতে সুস্থ ঘোষণার পরদিনই মারা গেলেন করোনা রোগী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সুস্থ ঘোষণার পরের দিন রাজশাহীর চারঘাটে এক করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান।

মৃতের নাম মনসুর রহমান (৩৮)। তার বাড়ি চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নের ঝিকরা গ্রামে। তিনি পাবনার রূপপুর পারমানিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রতিষ্ঠানের গাড়ি চালক ছিলেন।

সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু জানান, করোনা পজিটিভ আসার পর হোম আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিয়েছেন। করোনা শনাক্ত হওয়ার ১৮ দিন পর তিনি সুস্থ হয়েছেন বলে স্থানীয় প্রশাসন তার বাড়ি লকডাউন খুলে দেয়। পরের দিনে তিনি মারা গেছেন।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বলেন, গত ২০ জুন তার সর্বশেষ নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। পরের দিন তাকে সুস্থ ঘোষণা করে তার বাড়ির লকডাউন খুলে দেয়া হয়। তবে তার হার্টের সমস্যা ছিল। হার্টেরও চিকিৎসা নিচ্ছিলেন তিনি। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের পরামর্শ দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে, আজ সোমবার সকালে রাজশাহী সিভিল সার্জন অফিসের পাঠানো প্রতিবেদনে জানানো হয়, গত২৪ ঘণ্টায় রাজশাহীতে ২৬০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৯ জন। মারা গেছেন চারজন।

করোনা আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী নগরে ১৩৯ জন। এছাড়াও বাঘায় ১৫ জন, চারঘাটে ১৫ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুর ৭ জন, বাগমারায় ১৩ জন, মোহনপুরে ২৩ জন, তানোরে ১৭ জন, পবায় ১৭ জন ও গোদাগাড়ীতে ২ জন।

ডা. এনামুল হক বলেন, এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৯ জন। এর মধ্যে নগরের ১০ জন, বাঘায় তিনজন, চারঘাটে ছয়জন, পুঠিয়ায় নয়জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় পাঁচজন, মোহনপুরে পাঁচজন, তানোরে ১৩ জন ও পবায় পাঁচজন।

তিনি বলেন, এখন পর্যন্ত জেলায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরে দুইজন, বাঘায় একজন ও মোহনপুরে একজন। তবে সোমবার সকালে চারঘাটে একজন মারা গেছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচজন।

রাজশাহী সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ১ মার্চ থেকে এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে এক হাজার ৯৬৮ জন। ছাড়পত্র দেয়া হয়েছে এক হাজার ৯৫৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় সিলেট ফেরত একজনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records