শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টঙ্গীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাংচুর

টঙ্গীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ২১ জুন ॥ টঙ্গীতে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এক হাসপাতালে গ-গোল ও হাসপাতাল ভাংচুরের ঘটনা ঘটেছে। টঙ্গী হোসেন মার্কেট এলাকায় প্রাইম হাসপাতালে রবিবার এ ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী ও পরিবার সূত্র জনকণ্ঠকে অভিযোগ করে জানান, টঙ্গী পশ্চিম থানাধীন খাপাড়া এলাকার বাসিন্দা সাগর মিয়া তার প্রসূতি স্ত্রী শারমিন আক্তার (২০) কে শনিবার সকালে প্রাইম জেনারেল হাসপাতালে ভর্তি করান। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সিজার করার পরামর্শ দিলে সাগর ডাক্তারদের সিদ্ধান্তে রাজি হলে হাসপাতালের লোকজন সিজারের কোন ডাক্তার ছাড়াই সিজারের মাধ্যমে শারমিনের একটি সন্তান জন্ম হয়। এ সময় নবজাতকের অবস্থা সঙ্কটাপন্ন হলে হাসপাতালের ডাক্তাররা নবজাতককে অন্য যে কোন হাসপাতালে নিয়ে যেতে বলেন। এ সময় পাশের অন্য একটি প্রাইভেট হাসপাতালে গেলে তারা জানান, নবজাতকের অবস্থা খুবই খারাপ তারা ভর্তি করাবে না। টানাহেঁচড়ার এক পর্যায়ে নবজাতক মৃত্যুর কোলে ঢলে পড়ে। নবজাতকের পিতা সাগর মিয় অভিযোগ করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের ভুল চিকিৎসা নবজাতকের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে সাংবাদিকরা হাসপাতাল কর্তৃপক্ষের চাঁন মিয়া ও ছালামের সঙ্গে কথা বললে তারা জানান, নবজাতকের জন্মের পর থেকেই অবস্থা সঙ্কটাপন্ন ছিল। আমাদের হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও এনআইসিইও না থাকায় শিশুটিকে অন্যত্র রেফার করা হলে নবজাতকের আত্মীয়-স্বজনের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আমাদের বিরুদ্ধে পত্রিকায় কোন নিউজ করলে আপনাদের নামে মানহানির মামলা করা হবে। হাসপাতাল কর্তৃপক্ষের লোকজন আরও জানায়, আমরা নবজাতকের পরিবারকে দাফনের জন্য টাকা পয়সা দিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে টঙ্গী পশ্চিম থানার এস আই বিল্লাল হোসেন জানান, ৯৯৯ নাম্বারে ফোনের সংবাদের ভিত্তিতে প্রাইম জেনারেল হাসপাতালে গিয়ে জানতে পারি, একটি নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক উত্তেজনা চলছিল। এতে স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে দুই দফায় হাসপাতালে ভাংচুর চালায়। নবজাতকের পিতামাতা সাগর ও শারমিন জানিয়েছেন, ভুল চিকিৎসার কারণে তাদের সন্তানের মৃত্যু হয়েছে।

শীর্ষ সংবাদ:
সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা