মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই

পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই

স্টাফ রিপোর্টার ॥ পুরান ঢাকার রায়েসাহেব বাজারে তিনটি গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণের পর অগ্নিকা-ে দুজন দগ্ধ হয়েছেন। তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধ একজনের নাম রকি (২৮), আইসিইউতে ভর্তি অন্যজনের পরিচয় পাওয়া যায়নি। তার অবস্থা আশঙ্কাজনক।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাসেল শিকদার জানান, শনিবার ভোরে রায়সাহেব বাজারের লালচান মুকিম লেন এলাকার তিনটি গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণে অগ্নিকা-ের ঘটনা ঘটে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি জানান, গোডাউন তিনটি ছিল নাট-বল্টু ও রাবারের। এগুলোতে বিশেষ এক ধরনের কেমিক্যাল দিয়ে মরিচা পড়া নাট-বল্টু পরিষ্কার করা হতো। সেই কেমিক্যাল বিস্ফোরণেই অগ্নিকা- ঘটেছে বলে ঘটনাস্থল থেকে প্রাথমিক রিপোর্ট দিয়েছেন ফায়ার সার্ভিস সদস্যরা। এ ঘটনায় দগ্ধ রকি (২৮) ও অন্য জনের নাম জানা যায়নি। তাদের দুজনকেই শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এতে পুড়ে যায় তিনটি গোডাউনের জিনিসপত্র।

উল্লেখ্য, এর আগে ২০১০ সালের ৩ জুন পুরান ঢাকার নিমতলীতে অবৈধভাবে পরিচালিত কেমিক্যালের গুদামে আগুন লেগে ১২৪ জনের মৃত্যু হয়। এছাড়া গত বছরের ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টা এলাকায় ভয়াবহ আগুনে অন্তত ৬৭ জনের মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records