মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিব শতবর্ষ উপলক্ষে শত পুরস্কারের হাতছানি

মুজিব শতবর্ষ উপলক্ষে শত পুরস্কারের হাতছানি

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস মহামারির মধ্যে ঘরে বসেই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ এসেছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘শতবর্ষে শত পুরস্কার’ ভিন্নধর্মী এক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়ম

শনিবার (৬ জুন) জুম মিটিং এ প্রতিযোগিতার বিষয়টি তুলে ধরেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আবদুল নাসের চৌধুরী।

দেশের যে কোনো প্রান্ত থেকে এই কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণ করা যাবে। যারা অংশগ্রহণ করতে আগ্রহী তাদের আগামীকাল ৭ জুন বিকেল ৩টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন. https://quiz.mujib100.gov.bd/।

আগামীকাল রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত চলবে কুইজ প্রতিযোগিতা। ৬ দফার সঙ্গে মিল রেখে প্রত্যেক অংশগ্রহণকারী ৬ মিনিট সময় পাবেন উত্তর দিতে। অনলাইনে যুক্ত হয়ে আগামীকাল ৭ জুন রাত ৯টা থেকে রাত ১০টার মধ্যে যে কোনো সময় অংশগ্রহণ করা যাবে। সকল প্রশ্নের মান ( এক পয়েন্ট) সমান হবে। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য ০ দশমিক ২৫ নম্বর কাটা যাবে। সকল প্রশ্নই হবে এমসিকিউ। নির্ধারিত ৬ মিনিটের মধ্যে যে বেশি সঠিক উত্তর দিবে ক্রমানুসারে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম হবেন। এছাড়া ৯৫টি বিশেষ পুরস্কার থাকবে।

ঘরে বসেই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ

প্রথম পুরস্কার ৩ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ২ লাখ টাকা, তৃতীয় পুরস্কার ১ লাখ টাকা, চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা এবং ৫ ম পুরস্কার ২৫ হাজার টাকা। এছাড়া ৯৫টি বিশেষ পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকা।

যেসব জায়গা থেকে প্রশ্ন হতে পারে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬-দফা, তার জীবন, কর্মযজ্ঞ, বাংলা-বাঙালির স্বাধীনতার ধারাবাহিক ইতিহাস, বঙ্গবন্ধুর লেখা বই, তার ওপর লেখা বই, প্রবন্ধ, কবিতা ইত্যাদি থেকে প্রশ্ন আসতে পারে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records