শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন

কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ করোনা প্রতিরোধে কক্সবাজারে আগামীকাল শনিবার থেকে কঠোরভাবে লকডাউন শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঠেকাতে পুরো কক্সবাজার জেলাকে রেড, ইয়েলো ও গ্রীন জোনে ভাগ করেছে প্রশাসন। কক্সবাজার পৌর এলাকাসহ জেলা সদর উপজেলায় সংক্রমণের হার বেড়ে যাওয়ায় রেড জোনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়ে শনিবার থেকে কঠোরভাবে এই লকডাউন কার্যকর হচ্ছে।

এছাড়াও ৮টি উপজেলায়ও করোনা সংক্রমণের হার বিবেচনা করে রেড, ইয়েলো ও গ্রীন জোনে ভাগ করা হয়েছে। ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কেন্দ্রিক ৩টি জোনে ভাগ করে কঠোরভাবে লকডাউনের আওতায় এনে আজ শনিবার থেকে এই জোন ভিত্তিক লকডাউন কার্যক্রম শুরু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। এর আগে বৃহস্পতিবার সকালে ও রাতে জেলা প্রশাসক মো: কামাল হোসেন ভিডিও মিটিংয়ে এই সিদ্ধান্ত দেন।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, প্রথমে রেড জোনগুলোকে দু’সপ্তাহের জন্য লকডাউন করা হবে। যদি সংক্রমণ কমে, তাহলে লকডাউন তুলে ফেলার চিন্তা করা হবে। যদি না কমে তাহলে ওইসব এলাকা লকডাউনের মেয়াদও বাড়ানো হবে। লকডাউনের ক্ষেত্রে রেড জোন এলাকায় শুধুমাত্র একটি সড়ক চালু থাকবে, বাকি সব সড়ক বন্ধ করে দেয়া হবে। যে একটি সড়ক চালু থাকবে তাতে শুধুমাত্র জরুরি প্রয়োজনীয় গাড়ি চলাচল করতে পারবে। এছাড়াও কিছু মুদির দোকান ও ফার্মেসী খোলা থাকবে, বাকি সবকিছু বন্ধ রাখার ব্যবস্থা হবে।

পুলিশ সুপার আরও বলেন, রেড জোন চিহ্নিত এলাকায় লাল পতাকা টাঙ্গানো হবে। এরপর এলাকায় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী কঠোর অবস্থান নেবে। আইন অমান্যকারিদের বিরুদ্ধে কঠোর হবে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী। কারণ মানুষ সচেতন নয়, এই সচেতনতা না থাকার কারণে কক্সবাজারে করোনা সংক্রমণ বেড়েছে। ফলে আমরা চাই যাতে কক্সবাজারে করোনার সংক্রমণ কমে যায়। গত ৬৩ দিনে কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে কক্সবাজার জেলার ৮৭৭ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। তন্মধ্যে মহেশখালীতে ৩৪, টেকনাফে ৪১, উখিয়ায় ১১০, রামু ৫৩, চকরিয়ায় ১৮৯, কক্সবাজার সদরে ৩৬৪, কুতুবদিয়ায় ৩ এবং পেকুয়ায় ৪৭ জন রয়েছে। এর সঙ্গে আরও ৩৫ জন রোহিঙ্গা রয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records