বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন

কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ করোনা প্রতিরোধে কক্সবাজারে আগামীকাল শনিবার থেকে কঠোরভাবে লকডাউন শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঠেকাতে পুরো কক্সবাজার জেলাকে রেড, ইয়েলো ও গ্রীন জোনে ভাগ করেছে প্রশাসন। কক্সবাজার পৌর এলাকাসহ জেলা সদর উপজেলায় সংক্রমণের হার বেড়ে যাওয়ায় রেড জোনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়ে শনিবার থেকে কঠোরভাবে এই লকডাউন কার্যকর হচ্ছে।

এছাড়াও ৮টি উপজেলায়ও করোনা সংক্রমণের হার বিবেচনা করে রেড, ইয়েলো ও গ্রীন জোনে ভাগ করা হয়েছে। ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কেন্দ্রিক ৩টি জোনে ভাগ করে কঠোরভাবে লকডাউনের আওতায় এনে আজ শনিবার থেকে এই জোন ভিত্তিক লকডাউন কার্যক্রম শুরু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। এর আগে বৃহস্পতিবার সকালে ও রাতে জেলা প্রশাসক মো: কামাল হোসেন ভিডিও মিটিংয়ে এই সিদ্ধান্ত দেন।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, প্রথমে রেড জোনগুলোকে দু’সপ্তাহের জন্য লকডাউন করা হবে। যদি সংক্রমণ কমে, তাহলে লকডাউন তুলে ফেলার চিন্তা করা হবে। যদি না কমে তাহলে ওইসব এলাকা লকডাউনের মেয়াদও বাড়ানো হবে। লকডাউনের ক্ষেত্রে রেড জোন এলাকায় শুধুমাত্র একটি সড়ক চালু থাকবে, বাকি সব সড়ক বন্ধ করে দেয়া হবে। যে একটি সড়ক চালু থাকবে তাতে শুধুমাত্র জরুরি প্রয়োজনীয় গাড়ি চলাচল করতে পারবে। এছাড়াও কিছু মুদির দোকান ও ফার্মেসী খোলা থাকবে, বাকি সবকিছু বন্ধ রাখার ব্যবস্থা হবে।

পুলিশ সুপার আরও বলেন, রেড জোন চিহ্নিত এলাকায় লাল পতাকা টাঙ্গানো হবে। এরপর এলাকায় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী কঠোর অবস্থান নেবে। আইন অমান্যকারিদের বিরুদ্ধে কঠোর হবে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী। কারণ মানুষ সচেতন নয়, এই সচেতনতা না থাকার কারণে কক্সবাজারে করোনা সংক্রমণ বেড়েছে। ফলে আমরা চাই যাতে কক্সবাজারে করোনার সংক্রমণ কমে যায়। গত ৬৩ দিনে কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে কক্সবাজার জেলার ৮৭৭ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। তন্মধ্যে মহেশখালীতে ৩৪, টেকনাফে ৪১, উখিয়ায় ১১০, রামু ৫৩, চকরিয়ায় ১৮৯, কক্সবাজার সদরে ৩৬৪, কুতুবদিয়ায় ৩ এবং পেকুয়ায় ৪৭ জন রয়েছে। এর সঙ্গে আরও ৩৫ জন রোহিঙ্গা রয়েছে।

শীর্ষ সংবাদ:
শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া        
//--BID Records