মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী

স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ সরকারের সমালোচনা করাকে নিত্য রুটিন ওয়ার্কে পরিণত না করতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্যকালে তিনি বিএনপি নেতাদের প্রতি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, অভিন্ন শত্রু করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে।

তিনি বলেন, কিছু কিছু হাসপাতালের বিরুদ্ধে করোনা রোগীদের উপেক্ষা করার অভিযোগ রয়েছে। হাসপাতালগুলো কে এ বিষয়ে আরও মানবিক হওয়ার আহ্বান জানাই। করোনা রোগীদের চিকিৎসা দেয়ার ক্ষেত্রে অনেক হাসপাতাল বিমাতাসুলভ আচরণ করছে উল্লেখ করে কর্তৃপক্ষকে বিষয়গুলো গুরুত্ব সহকারে দেখতে অনুরোধ জানিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, অভিযোগ রয়েছে অনেক হাসপাতালে করোনা রোগীকে যথাযথ যত্ন ও সেবা দিচ্ছে না। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ও করোনা যোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করছি। এ সংকটে হাসপাতালে উপেক্ষিত হলে রোগীরা যাবে কোথায়?

সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে রয়েছে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের ও জনপ্রতিনিধিদের মানুষের পাশে থেকে তাদের সচেতন করার নির্দেশ দিয়েছেন।

সংকটের সবার কাছে দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে উল্লেখ করে সরকারের এ মন্ত্রী বলেন, দ্বিমত, বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন ও প্রাণঘাতী করোনা শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধতাই সংকট সমাধানের শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধারা মনোবল পায়। ‘তাই আমি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে বলবো, সরকারের সমালোচনাকে আপনারা নিত্য রুটিন ওয়ার্কে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভক্তি সংক্রমণ ভাইরাসকে প্রাণশক্তি যোগাচ্ছে।

তিনি বলেন, যে সব পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে এবং স্বাস্থ্যবিধি মানছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বিআরটিএ, ডিএমপি, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, সরকারি নির্দেশনা অমান্যকারী এ সকল পরিবহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত মঙ্গলবার ওবায়দুল কাদের বলেন, একটি দল সংক্রমণের শুরু থেকেই একই বক্তব্য দিয়ে আসছে। অনবরত সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনা, নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে তারা বের হতে পারছে না। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি।

তারা নিজেদের মধ্যকার সমন্বয়হীনতা না দেখে অন্যত্র সমন্বয় আছে কিনা সেটা খুঁজে বেড়ায়। নেতিবাচক ও দায়িত্বহীন রাজনীতির কারণে ইতোমধ্যে তারা রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে। বিষোদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি সরকারের ভালো কাজ দেখতে পায় না। তাদের মনে ছড়িয়ে পড়েছে নেতিবাচকতার সংক্রমণ।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে মন্ত্রী, সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা ও প্রকৌশলীদের সড়ক-মহাসড়ক নির্মাণ ও সংস্কারকাজে গুণগতমান বজায় রেখে সততা ও নিষ্ঠার সাথে জনগণের অর্থের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের নির্দেশনা দেন।

মন্ত্রী তাঁর বক্তব্যে বর্ষা শুরুর আগে চলমান সড়ক সংস্কার কাজ শেষ করার পাশাপাশি বিভিন্ন প্রকল্পে কর্মরত শ্রমিকদের যথাসময়ে বেতন পরিশোধে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন