মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত

রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর ৪টি কলেজে একাদশ শ্রেণিতে সতন্ত্র ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির যে অনুমতি দেওয়া হয়েছিল। করোনা ভাইরাসের মহামারী এবং ‘অন্যান্য সার্বিক বিষয়’ বিবেচনা করে ২০২০-২১ শিক্ষাবর্ষে এই চারটি কলেজে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিতের কথা জানিয়ে বুধবার আদেশ জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

কলেজগুলো হলো, নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি। এক দিন আগেই ঢাকা শিক্ষা বোর্ড এক আদেশে এই চারটি কলেজকে আগামী ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করে বোর্ডকে জানাতে বলেছিল।

গত কয়েক বছর ধরে মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোর একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে এই চারটি প্রতিষ্ঠান ভর্তি পরীক্ষা নিয়েই শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছিল। সেজন্য তারা আদালতেও গিয়েছিল।

তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের একজন কর্মকর্তা। তিনি বলেন, ‘কোনো শিক্ষার্থী যাতে আক্রান্ত না হন সে বিষয়টি মাথায় রেখেই আগের অনুমোদন স্থগিত করা হয়েছে।’

এদিকে কেন্দ্রীয়ভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম কবে থেকে শুরু হবে তা এখনও ঠিক হয়নি। উল্লেখ্য, গত ৩১ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records