বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্যবিধি অমান্য করায় সুন্দরবন ৮ ল‌ঞ্চকে জ‌রিমানা

স্বাস্থ্যবিধি অমান্য করায় সুন্দরবন ৮ ল‌ঞ্চকে জ‌রিমানা

অনলাইন রিপোর্টার ॥ স্বাস্থ্য বিভাগের জারি করা নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রীবহনের দায়ে পটুয়াখালী থেকে ঢাকাগামী সুন্দরবন-৮ ল‌ঞ্চের সুপার ভাইজার‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা প্রদানের আদেশ দিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অন্যথায় এ আদেশ অমান্য করলে ২ মা‌সের বিনাশ্রম কারাদণ্ড প্রদানের আদেশ প্রদান করা হয়েছে।

রবিবার (৩১ মে) সন্ধ্যায় পটুয়াখালী লঞ্চ টার্মিনালে র‍্যাব-০৮ পটুয়াখালী ক্যাম্পের একটি চৌকস দলের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বা‌হী ম্যা‌জি‌স্ট্রেট মোঃ মাহবুবুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়েছে।

নির্বা‌হী ম্যা‌জি‌স্ট্রেট মাহবুবুল ইসলাম বলেন, মহামা‌রি ক‌রোনা ভাইরাস সংক্রমণ প্র‌তি‌রো‌ধে সরকারী নি‌র্দেশনা অনুযায়ী স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে অতি‌রিক্ত যাত্রী বহন কর‌ছে সুন্দরবন ৮ লঞ্চ‌টি। যে কার‌ণে লঞ্চের সুপারভাইজার‌কে জ‌রিমানা করা হয়েছে।

এদিকে জ‌রিমানার টাকা দি‌তে অপারগতা প্রকাশ কর‌লে সুপারভাইজার আনোয়ার হো‌সেন‌কে আটক ক‌রে নি‌য়ে যাওয়া হয়। জ‌রিমানার টাকা প‌রি‌শোধ কর‌লে তা‌কে ছে‌ড়ে দেয়া হ‌বে বলে জানান তিনি।

বিকেলে পটুয়াখালী লঞ্চ টার্মিনালে দেখায় লঞ্চ‌টির ধারণ ক্ষমতা ৭২৭ জন কিন্তু যাত্রী অনেক বে‌শি। তাছাড়া সামা‌জিক ও শা‌রীরিক দূরত্ব বজায় রাখার কোনো নিয়ম ল‌ঞ্চের ডে‌কে (নীচ তলা ও দোতলা) দেখা যায়‌নি।

পরে নির্বা‌হী ম্যা‌জি‌স্ট্রেট মাহবুবুল ইসলাম স‌রেজ‌মি‌ন প‌রিদর্শন ক‌রে স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে অতিরিক্ত যাত্রী বহ‌নের দা‌য়ে জ‌রিমানা প্রদান ক‌রেন।

শীর্ষ সংবাদ:
পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু        
//--BID Records