বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় করোনায় প্রথম মৃত্যু

নওগাঁয় করোনায় প্রথম মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ আজ রবিবার নওগাঁয় গত ২৪ঘন্টায় নতুন করে ১জন পুলিশ সদস্য, ১জন নার্স ও ১জন স্বাস্থ্যকর্মীসহ আরো ১৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় ১৩৪জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৬৩জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা: মঞ্জুর-এ মোর্শেদ রবিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাতে ৯২টি নমুনার রিপোর্ট মেইলে পাওয়া গেছে। এর মধ্যে পূর্বের ২জন পজিটিভ রোগী দিয়ে মোট ১৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। এছাড়াও ১জন ব্লাড ক্যান্সারের রোগী যিনি শনিবার বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন, তার নমুনাতেও করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে নওগাঁ শহরের সুলতানপুর এলাকার শাহজাহান নামে এক ব্যক্তি করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়ার পর গুরুতর অসুস্থ হলে তাকে বগুড়ায় একটি হাসপাতালে ভর্তি করার পর শনিবার সকাল ৯টায় তিনি মৃত্যুবরণ করেন। বিকেলে তাকে দাফনের পর রাত ৮টায় প্রাপ্ত রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাসের লক্ষন পাওয়া গেছে। নওগাঁ সদরে কর্মরত পুলিশ সদস্য ও স্বাস্থ্যকর্মীসহ ১১জন, আত্রাই উপজেলায় ২জন, সাপাহারে ১জন ও রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন নার্স। করোনায় আক্রান্ত সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে মোট ১৪৯ জনকে। এদের মধ্যে সদর উপজেলায় ৪১ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ১৪ জন, মান্দা উপজেলায় ১০ জন, পত্নীতলা উপজেলায় ৪৪ জন এবং ধামইরহাট উপজেলায় ৩১ জন।

কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে, এ পর্যন্ত ৫৭ জন হাসপাতাল কোয়ান্টোইনসহ সর্বমোট কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৭ হাজার ৬শ’ ৪২ জনকে। শনিবার পর্যন্ত ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৬ হাজার ৬শ’ ৪৭ জনকে। বর্তমানে জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৯৫ জন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records