বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাঘাটা ইউএনও অফিসের সামনে মানববন্ধন

সাঘাটা ইউএনও অফিসের সামনে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া মাছের বাজারে সেড ঘরের ১৮টি দোকান ভাংচুরের প্রতিবাদে আজ শনিবার দুপুরে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে এক মানববন্ধন কর্মাসুচি পালন করে জেলে পরিবাররা। মানববন্ধনে জেলে সম্প্রদায়ের প্রায় শতাধিক নারী-পুরুষ অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সভাপতি সুবাস চন্দ্র দাস, সাধারণ সম্পাদক রামলাল চন্দ্র দাস, সাবেক সাধারণ সম্পাদক শচীন চন্দ্র প্রমুখ।

বক্তারা জানান, বোনারপাড়া হাট-ইজারাদার তাদের কাছ থেকে টাকা চেয়েছেন। টাকা না দেয়ার কারণে শুক্রবার রাতে পরিকল্পনা করে তাদের পজেশনের দোকানগুলো ভেঙ্গে দেয়। তারা বলেন, করোনার সময় অনেক কষ্ট করে তারা জীবিকা নির্বাহ করে আসছি। তারা সরকারী টোল হিসেবে প্রতিদিন ২৫ টাকা হিসেবে খাজনা দিয়ে আসছে। কিন্তু তাদের কোন খাজনার রশিদ না দিয়ে হাট ইজারাদার বেশী করে খাজনার দাবি করে আসছে। বেশী করে খাজনা না দেয়ায় এই ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। যতক্ষন পর্যন্ত এই দোকান ভাংচুরের সুষ্ঠু বিচার না হবে ততক্ষন পর্যন্ত এই উপজেলার বোনারপাড়ায় মাছ বিক্রি বন্ধ থাকবে। সেইসাথে আরও বলেন, এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে হাট ইজারাদার মো: ফয়জার রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, হাটে মাছের সেড ঘর ভাংচুরের বিষয়ে তিনি কিছুই জানে না। এব্যাপারে বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এনায়েত কবির জানান, মাছ ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে ঘটনা স্থল থেকে ৩টি হাতুড়ী, ২টি শাবল উদ্ধার করা হয়েছে। এব্যাপারে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, মাছ ব্যবস্যায়ীদের এই সমস্যা সমাধানে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী মিলে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।

উল্লেখ্য, গাইবান্ধার সাঘাটা উপজেলার ফরমালিন মুক্ত বোনারপাড়া মাছ বাজারের একটি সেড ঘরের ১৮টি দোকান ঘর শুক্রবার মধ্যরাতে ভেঙ্গে ফেলে দূর্বৃত্তরা।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records