বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে করোনা উপসর্গ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ মৃত্যু ২, নতুন আক্রান্ত ৬১

গাজীপুরে করোনা উপসর্গ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ মৃত্যু ২, নতুন আক্রান্ত ৬১

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ দু’জনের মৃত্যু হয়েছে। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় আরো ৬১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে এপর্যন্ত জেলায় মোট একহাজার ২৯ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছাদেকুর রহমান আকন্দ জানান, গাজীপুরে কালিগঞ্জ উপজেলার বড়নগর এলাকার মৃত রফিকুল ইসলামের স্ত্রী সাহিদা আক্তার (৭০) গত কয়েকদিন ধরে জ্বর, কাশি ও শ্বাস কষ্টসহ করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভুগছিলেন। বৃহষ্পতিবার ভোররাতে তিনি বাড়িতে মারা যান। স্থানীয়দের কাছে এ খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা বৃহষ্পতিবার স্বাস্থ্য বিভাগের কর্মীরা ঘটনাস্থলে যান এবং নিহতের নমূনা সংগ্রহ করেন। পরে স্বাস্থ্য বিধি মেনে তাকে দাফন করা হয়।

এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পূর্ব থানাধীন মধ্যআরিচপুর এলাকায় স্বপরিবারে বাস করেন শামসুল হক। তাদের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের লৌহজং থানার বুড়িগা এলাকায়। তার মেয়ে সুমাইয়া আক্তার (২৯) রাজধানীর একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। সুমাইয়া গত কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্টসহ করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভুগছিলেন। গুরুতর অবস্থায় তাকে ঈদের দিন (২৫ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহষ্পতিবার ভোর রাতে তিনি মারা যান বলে জিএমপি’র টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানিয়েছেন।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। জেলায় গত ২৪ ঘন্টায় আরো ৬১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার অপর ১১৫জনের দেহে এ ভাইরাস শনাক্ত হয়েছে । এনিয়ে জেলার ৫টি উপজেলায় এপর্যন্ত জেলায় মোট একহাজার ২৯ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে। তবে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ২২৫জন সুস্থ্য হয়েছেন।

গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরের সদর উপজেলায় এপর্যন্ত সর্বাধিক সংখ্যক লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ উপজেলায় আক্রান্ত হয়েছে ৬৬৪ জন। অন্য চারটি উপজেলার আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১২৩জন, কালিয়াকৈরে ১০০জন, কাপাসিয়ায় ৮৬জন ও শ্রীপুর উপজেলার ৫৬জন রয়েছে। আক্রান্তদের মধ্যে ৪জন মারা গেছেন। গাজীপুরে এ পর্যন্ত ৮ হাজার ৮০৪ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক ও পোশাককর্মীও রয়েছেন।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records