মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের দিনেও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরির ব্যস্ততা

ঈদের দিনেও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরির ব্যস্ততা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঈদের দিনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরিগুলো ব্যস্ত সময় পার করছে। ৮টি ফেরি হরদম পরাপার করে চলেছে নানা রকমের যানবাহন। দু’পাড় থেকেই যাত্রী ও যানবাহন ভর্তি করে ফেরিগুলো গন্তব্যে পৌছাচ্ছে। সকালে একটি রো রো ফেরি চলাচল করলেও এখন চলছে মাঝারী ও ছোট আকারের ফেরি। দুপুর পৌনে ২টা পর্যন্ত চার শতাধিক ছোট আকারের যান পরাপার করা হয়। তবে স্বাস্থ্য ঝুঁকি নিয়েই বহু যাত্রী ঢাকার দিকে যাচ্ছে। আবার ঘুরমুখো যাত্রীও ছিল অনেক। ভাড়াকরা মোটরসাইলে বা ব্যাটারী চালিত অটো, মাইক্রোসহ ছোট ছোট যানবাহনে করে অতিরিক্ত ভাড়া দিয়েই ভেঙ্গে ভেঙ্গে গন্তব্যে যাচ্ছে। তবে ঈদের দিনেও েেচক পোস্টগুলো সচল ছিল।

বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম জানান, ট্রাক ও পণ্যবাহী যান একেবারেই কম ছিল। সবই ছোট আকারের যানবাহন। প্রাইভেট কার ও মাইক্রোই বেশী। তাই রোরো ফেরি পরে বন্ধ রাখা হয়েছে।

তবে স্বাস্থ্য ঝুঁকি নিয়েই পারপার যাত্রী সাধারণের পরাপার সম্পর্কে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য সিরাজুল কবীর বলেন, আমরা হ্যান্ড মাইকে বারবার সর্তক করছি। কিন্তু কার কথা কে শোনে। তিনি বলেন, ঈদের দিনেও পারপার স্বাভাবিক রাখা হয়েছে। শুধু ঈদের নামাজের জন্য ৯টা পর্যন্ত কিছু সময় বিরতি ছিল। পদ্মায় নৌপুলিশের টহল রয়েছে।

পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম বলেন, ঈদের দিনেও ফেরি পারাপার স্বাভাবিক রাখা হয়েছে। এছাড়া ঢাকা-মাওয়া একপ্রেসওয়ে রোড এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জ অংশে পুলিশের চেকপোস্ট চালু রয়েছে। পাবলিক কোন যানবাহন চলাচল করতে পারছে না। পুলিশ চষ্টা করে যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records