রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিউজিক ভিডিও ও এ্যালবামে ঈদ আয়োজন

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ মহামারীর কারণে থমকে গেছে এবার ঈদের সঙ্গীত এ্যালবামের প্রকাশনা। প্রতিবছর ঈদ-উল-ফিতরে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বের হয় অসংখ্য মিউজিক ভিডিও এবং সঙ্গীত সঙ্কলন। এবার বদলে গেছে সেই চিত্র। অধিকাংশ প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সঙ্গীতানুরাগীদের জন্য বের হয়নি সঙ্গীত নির্ভর কোন প্রকাশনা। তবে এই প্রতিকূল পরিস্থিতির মাঝেও প্রযোজনা প্রতিষ্ঠান প্রকাশ করেছে সিএমভি প্রকাশ করেছে ছয়টি নতুন মিউজিক ভিডিও। আরেকটি প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রকাশ প্রকাশ করেছে প্রখ্যাত শিল্পীদের কণ্ঠে ধারণকৃত এ্যালবাম। ঈদের আনন্দ আয়োজনে বৈচিত্র্যময় ছয়টি মিউজিক ভিডিও প্রকাশ করেছে সিএমভি। প্রতিটি গানের বাণী ও কম্পোজিশনে রয়েছে ভিন্নতা। এর মধ্যে রয়েছে তানজীব সারোয়ার ও পূজার ‘ফানুস’। সম্প্রতি প্রকাশিত গানচিত্রটি এই ঈদের সবচেয়ে বড় বাজেটের মিউজিক ভিডিও হিসেবে বিবেচিত হচ্ছে। ‘হৃদয়ে পোষাধন’ শিরোনামের আরেক মিউজিক ভিডিওতে গান শুনিয়েছেন ঐশী। মিনার মাহমুদের কথায় গানটি সুর করার পাশাপাশি সঙ্গীত পরিচালনা করেছে মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় এই সঙ্গীত পরিচালকের আরেকটি গান ‘আড়ালে’। এটি যৌথভাবে গেয়েছেন কণা ও মার্সেল। একই প্রতিষ্ঠান থেকে সোমেশ্বর অলির কথায় ইমরানের বিশেষ গান ‘বাবা’।এটির সঙ্গীত পরিচালনাও করেছেন মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় আরও একটি বিশেষ গান আসছে মার্সেলের কণ্ঠে। এটির নাম ‘উথাল পাথাল প্রেম’। এবারের ঈদ আয়োজন প্রসঙ্গে সিএমভির প্রধান এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, বছরের প্রথম থেকেই ঈদ উৎসবের উপলক্ষে আমাদের প্রস্তুতি ও পরিকল্পনা ছিল। কিন্তু অঘোষিত লকডাউনের কারণে অনেক পরিকল্পনাই বাস্তবায়ন সম্ভব হয়নি। তবে এই মহামারীর আগেই আমরা কিছু কাজ গুছিয়ে নিয়েছি। তারই অংশ হিসেবে প্রকাশিত হয়েছে ছয়টি মিউজিক ভিডিও।

ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রকাশ করেছে ‘মেহেদি মিক্সড ৩’ শিরোনামের অডিও এ্যালবাম। কয়েকজন খ্যাতিমান শিল্পী গেয়েছেন এই সঙ্গীত সঙ্কলনে। এর মধ্যে বাপ্পা মজুমদার গেয়েছেন ‘জানতে চেও না’। এহসান রাহীর কণ্ঠে গীত হয়েছে ‘সাদাকালো’। এছাড়া মিজান গেয়েছেন ‘যুদ্ধের গল্প’, অটামনাল মুন শুনিয়েছেন ‘বেঁচে নেই’ এবং তুষার গেয়েছেন ‘নিরুদ্দেশ’ শীর্ষক সঙ্গীত। এ্যালবামের সবগুলো গানের কথা লিখেছেন স্যামুয়েল হক। সুর ও সঙ্গীতায়োজন করেছেন মেহেদি। এ্যালবামটি নিয়ে সুরকার ও সঙ্গীত পরিচালক মেহেদি বলেন, অনেক যত্ম নিয়ে সবগুলো গান তৈরি করেছি। শিল্পীরা প্রত্যেকেই চমৎকার গেয়েছেন। আশা করছি গানগুলো শ্রোতাদের ভাল লাগবে।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮