শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিউজিক ভিডিও ও এ্যালবামে ঈদ আয়োজন

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ মহামারীর কারণে থমকে গেছে এবার ঈদের সঙ্গীত এ্যালবামের প্রকাশনা। প্রতিবছর ঈদ-উল-ফিতরে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বের হয় অসংখ্য মিউজিক ভিডিও এবং সঙ্গীত সঙ্কলন। এবার বদলে গেছে সেই চিত্র। অধিকাংশ প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সঙ্গীতানুরাগীদের জন্য বের হয়নি সঙ্গীত নির্ভর কোন প্রকাশনা। তবে এই প্রতিকূল পরিস্থিতির মাঝেও প্রযোজনা প্রতিষ্ঠান প্রকাশ করেছে সিএমভি প্রকাশ করেছে ছয়টি নতুন মিউজিক ভিডিও। আরেকটি প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রকাশ প্রকাশ করেছে প্রখ্যাত শিল্পীদের কণ্ঠে ধারণকৃত এ্যালবাম। ঈদের আনন্দ আয়োজনে বৈচিত্র্যময় ছয়টি মিউজিক ভিডিও প্রকাশ করেছে সিএমভি। প্রতিটি গানের বাণী ও কম্পোজিশনে রয়েছে ভিন্নতা। এর মধ্যে রয়েছে তানজীব সারোয়ার ও পূজার ‘ফানুস’। সম্প্রতি প্রকাশিত গানচিত্রটি এই ঈদের সবচেয়ে বড় বাজেটের মিউজিক ভিডিও হিসেবে বিবেচিত হচ্ছে। ‘হৃদয়ে পোষাধন’ শিরোনামের আরেক মিউজিক ভিডিওতে গান শুনিয়েছেন ঐশী। মিনার মাহমুদের কথায় গানটি সুর করার পাশাপাশি সঙ্গীত পরিচালনা করেছে মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় এই সঙ্গীত পরিচালকের আরেকটি গান ‘আড়ালে’। এটি যৌথভাবে গেয়েছেন কণা ও মার্সেল। একই প্রতিষ্ঠান থেকে সোমেশ্বর অলির কথায় ইমরানের বিশেষ গান ‘বাবা’।এটির সঙ্গীত পরিচালনাও করেছেন মার্সেল। মেহেদী হাসান লিমনের কথায় আরও একটি বিশেষ গান আসছে মার্সেলের কণ্ঠে। এটির নাম ‘উথাল পাথাল প্রেম’। এবারের ঈদ আয়োজন প্রসঙ্গে সিএমভির প্রধান এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, বছরের প্রথম থেকেই ঈদ উৎসবের উপলক্ষে আমাদের প্রস্তুতি ও পরিকল্পনা ছিল। কিন্তু অঘোষিত লকডাউনের কারণে অনেক পরিকল্পনাই বাস্তবায়ন সম্ভব হয়নি। তবে এই মহামারীর আগেই আমরা কিছু কাজ গুছিয়ে নিয়েছি। তারই অংশ হিসেবে প্রকাশিত হয়েছে ছয়টি মিউজিক ভিডিও।

ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রকাশ করেছে ‘মেহেদি মিক্সড ৩’ শিরোনামের অডিও এ্যালবাম। কয়েকজন খ্যাতিমান শিল্পী গেয়েছেন এই সঙ্গীত সঙ্কলনে। এর মধ্যে বাপ্পা মজুমদার গেয়েছেন ‘জানতে চেও না’। এহসান রাহীর কণ্ঠে গীত হয়েছে ‘সাদাকালো’। এছাড়া মিজান গেয়েছেন ‘যুদ্ধের গল্প’, অটামনাল মুন শুনিয়েছেন ‘বেঁচে নেই’ এবং তুষার গেয়েছেন ‘নিরুদ্দেশ’ শীর্ষক সঙ্গীত। এ্যালবামের সবগুলো গানের কথা লিখেছেন স্যামুয়েল হক। সুর ও সঙ্গীতায়োজন করেছেন মেহেদি। এ্যালবামটি নিয়ে সুরকার ও সঙ্গীত পরিচালক মেহেদি বলেন, অনেক যত্ম নিয়ে সবগুলো গান তৈরি করেছি। শিল্পীরা প্রত্যেকেই চমৎকার গেয়েছেন। আশা করছি গানগুলো শ্রোতাদের ভাল লাগবে।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         শান্তিরক্ষী দিবসে প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের ফোন         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র         সারাদেশেই আজ ঝড়-বৃষ্টির আভাস         আগামীকাল খুলছে মসজিদে নববী         মৃত্যুতে এবার স্পেনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         ৮ জুন লকডাউন ছাড়ছে নিউইয়র্ক সিটি         কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী        
//--BID Records