শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালবাগে কবুতর চোর চক্রের মূল হোতার সন্ধান

লালবাগে কবুতর চোর চক্রের মূল হোতার সন্ধান

অনলাইন ডেস্ক ॥ সৌখিন পাখি প্রেমিকদের কাছে কবুতর একটি অন্যতম পোষা পাখি।আমাদের দেশে যুগ যুগ ধরে গিরিবাজ কবুতর দিয়ে রেস করানো এবং উড়ান প্রতিযোগিতা একটি ঐতিহ্যবাহী খেলা। আমাদের দেশি রেসিং লাইনের এই সব গিরিবাজ কবুতর দশ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত দামের হয়ে থাকে।

তাই বাজারে ভালো রেসিং ব্লাডলাইনের কবুতরের চাহিদা থাকায় এবং ভালো দাম থাকায় শখের এই কবুতর চুরি করা থেকে শুরু করে চুরির এই কবুতর কেনাবেঁচা করার জন্য রয়েছে চোরেদের এক বিশাল অবৈধ সিন্ডিকেট।

সম্প্রতি রাজধানীর প্রভাবশালী এক শৌখিন কবুতর প্রেমীর বাসা থেকে প্রায় পাঁচ লক্ষ টাকার কবুতর চুরির ঘটনাকে কেন্দ্র করে একটি ( মামলা প্রক্রিয়াধীন) তদন্ত করতে যেয়ে বেরিয়ে আসে কবুতর চুরির একটি বিশাল সিন্ডিকেটের কিছু চাঞ্চল্যকর তথ্য।

এই চক্রের প্রধান হোতা সহ চুরি থেকে শুরু করে চুরির এই কবুতর কেনাবেচা করার জন্য অবৈধ এই সিন্ডিকেটে দেশের বিভিন্ন প্রান্তে রয়েছে প্রায় ৫০জনেরও বেশি সদস্য।

এক সিন্ডিকেটের মুল হোতার বসবাস শহীদ নগরের এক বস্তিতে।বস্তির এক ঘরে এই চোরের সর্দার তার নিজের চুরি কৃত এবং তার সিন্ডিকেটের চোরদের চুরি কৃত কবুতর এনে জমা করে। তাদের এই কাজের জন্য অগ্রিম দাদন ও দেওয়া হয়ে থাকে।সাধারণ ক্রেতারা এই দালাদ চক্রের কাছ থেকে কমদামে ভালো মানের কবুতর পাওয়ায় না জেনে চুরির কবুতর কিনে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হয়রানির শিকার ও হয়ে থাকে।

চক্রের এই প্রধান তার শহীদ নগর বস্তির ভাড়া ঘর ছাড়াও বিভিন্ন সময় তার সহযোগীদের বাসায় ও চুরির এই কবুতর লুকিয়ে রাখে।চক্রের এক চোর হাতেনাতে ধরা খেয়ে এলাকা বাসীর কছে কিছু তথ্য দেয়। সম্প্রতি কবুতর চুরি প্রতিরোধ করতে দেশের বিভিন্ন জেলার শৌখিন পালক ও খামারিরা মিলে "পায়রা চুরি প্রতিরোধ ও তদন্ত সংস্থা" নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন।সংগঠনটি কবুতর চুরি সংক্রান্ত তথ্য নিশ্চিত করেন এবং প্রশাসনিক এই তদন্তের শেষে অচিরেই কবুতর চুরি চক্রের মুল হোতা শহীদ নগর নিবাসী সেই ব্যক্তির ছবি, নাম ঠিকানাসহ চক্রের বিভিন্ন তথ্য সংগঠনটির সদস্যরা তাদের ফেসবুক পেজ ও গ্রুপ /টুইটার এবং ওয়েব সাইডে প্রকাশ করবে বলে জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         শান্তিরক্ষী দিবসে প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের ফোন         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র         সারাদেশেই আজ ঝড়-বৃষ্টির আভাস         আগামীকাল খুলছে মসজিদে নববী         মৃত্যুতে এবার স্পেনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল        
//--BID Records