সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুইজনই ছিল নারায়ণগঞ্জের। অন্যদিকে বৃহস্পতিবার নেত্রকোনায় ৪৪ জন এবং রাজশাহীতে ৬ জনের নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এছাড়া চমেকে করোনা রোগীদের চিকিৎসাসেবা শুরু হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ১২ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ১৮৮ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এ জেলায় মোট ৬৬ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরও ৫৪ জন। এ জেলায় করোনাভাইরাসটিতে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৭৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩০ জন। এ জেলায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২২ জন। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন অফিসের নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এদিকে শিল্পাঞ্চল খ্যাত নারায়ণগঞ্জে এ পর্যন্ত বিভিন্ন গার্মেন্টসের ৫৯ কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ফতুল্লার সদর উপজেলার ফকির নিটওয়্যার লিমিটেড নামের কারখানায় একজন কর্মকর্তাসহ ১৬ গার্মেন্টস কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যান্য গার্মেন্টেসে ২/১ জন করে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে আক্রান্তরা বেশিরভাগই বাড়িতে আইসোলেশনে আছেন। বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন এবং নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম।

খাগড়াছড়ি ॥ গত ২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে পাঁচ স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ছয়জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩ জন। এছাড়া একজনের শরীরে তৃতীয় দফা নমুনায়ও নেগেটিভ এসেছে। এর মধ্য দিয়ে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে ৫ উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। তবে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শেরপুর ॥ শেরপুরে তথ্য গোপন রেখে শাহাদত হোসেন (৬০) নামে করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর অবাধ চলাফেরায় তার নিজ এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বুধবার রাতে শহরের দমদমা মহল্লায় করোনা শনাক্ত হওয়ার দুদিন পর এলাকায় ওই ঘটনা জানাজানি হয়ে পড়ে। পরে থানা পুলিশের সহায়তায় স্থানীয় উদ্যমী ব্যক্তিরা ওই আক্রান্ত ব্যক্তির বাড়িসহ এলাকাবাসীকে সতর্ক করে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ওই এলাকায় পৌঁছেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল মাসুদ ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোবারক হোসেনের নেতৃত্বে প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের লোকজন। পরে তারা ওই ব্যক্তিকে নিয়ে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। একই সঙ্গে আক্রান্ত ব্যক্তির পরিবারের অন্য দুই সদস্যসহ চারজনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ এবং ওই বাড়িসহ আশপাশের ১১টি বাড়ি, স্থানীয় জাকের জামে মসজিদ লকডাউন ঘোষণা করা হয়। নিষিদ্ধ করা হয় ওই মসজিদেই আসন্ন ঈদ-উল ফিতরের নামাজ আদায়ও।

নেত্রকোনা ॥ জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার ১০ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১শ’ ৬৮ জনে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, বুধবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র (আইসিডিডিআরবি) এবং জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) নেত্রকোনা জেলার মোট ৪শ’ ৭টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় ৪৪ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়।

রাজশাহী ॥ জেলায় আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মহানগরীতেই তিনজনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে দুইজন একই পরিবারের। সম্পর্কে তারা বাবা-মেয়ে।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট হয়নি। রাত ১টার দিকে পরীক্ষা শেষ হয়।

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে শুরু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম। হাসপাতালের ১শ’ শয্যা বিশিষ্ট পৃথক একটি ব্লকে বৃহস্পতিবার এ কাজ শুরু করা হয়েছে। চট্টগ্রামে করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা সেবায় চালু করা হয়েছে চমেকে এ ওয়ার্ড।

গাজীপুর ॥ গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। জেলায় ২৪ ঘণ্টায় এ ভাইরাসে ৫৬ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৬৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তবে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ২১৫ জন সুস্থ হয়েছেন এবং ৩ জন মারা গেছেন। বৃহস্পতিবার গাজীপুরের সিভিল সার্জন ডাঃ খায়রুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records