মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে হত ১৩

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে হত ১৩
  • গ্রামের বাড়িতে ঈদ করা হলো না গার্মেন্টস কর্মীদের

আবু জাফর সাবু, গাইবান্ধা ॥ গার্মেন্টস শ্রমিকরা অনেক আশা নিয়ে ঢাকা থেকে ঈদ করতে বাড়িতে আসছিল একটি রড বোঝাই ট্রাকে চড়ে। কিন্তু এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ওই ট্রাকের তিন শিশুসহ ১৩ জনকেই লাশ হয়ে বাড়ি ফিরতে হলো।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের জুনদহ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে বৃহ¯পতিবার সকাল ৮টার দিকে রড বোঝাই একটি ট্র্রাক উল্টে গিয়ে ১৩ জন নিহত ও ৪ জন আহত হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ সূত্রে নিহত ১৩ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে । তারা হলো ছোট ভগবানপুর মহদিপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে মহসিন আলী (২৫), রংপুরের পীরগঞ্জ উপজেলার ধোরাকান্ত এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে শামছুল আলম (৬৫), সুমন মিয়ার ছেলে সোয়াইদ (৭)।

নিহতদের মধ্যে তিনজন শিশু ও ১০ জনসহ সকলেই পুরুষ। তারা বিভিন্ন এলাকার গার্মেন্টস কর্মী বলে জানা গেছে। সরকারের বিভিন্ন সংস্থার কড়া নিষেধাজ্ঞা ধাকা সত্ত্বেও পরিবারের লোকজনের সঙ্গে ঈদ করার উদ্দেশ্যে এসব শ্রমিক বাড়ির উদ্দেশে রওনা দেয়। ওইসব শ্রমিক ট্রাকের ড্রাইভার হেলপারদের সঙ্গে যোগসাজশ করে গোপনে বাড়ির উদ্দেশে রওনা দেয়। কিন্তু এ মর্মান্তিক দুর্ঘটনার ফলে তাদের পরিবারের সঙ্গে ঈদ করা আর হলো না।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত বুধবার রাত থেকেই বৃষ্টি হচ্ছিল। এর মধ্যে রড বোঝাই একটি ট্রাকের উপরে বসে ওই ১৭ যাত্রী ঢাকা থেকে রংপুরের দিকে যাচ্ছিল। পথে পলাশবাড়ী উপজেলা সদরের জুনদহ এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পানি ভর্তি খাদে উল্টে পড়ে যায়। এ সময় ওই ট্রাকে থাকা যাত্রীরা রডের নিচে চাপা পড়ে। তবে ড্রাইভার, হেলপারসহ ইঞ্জিন রুমে থাকা যাত্রীরা পালিয়ে যায়। এ সময় আশপাশের লোকজন এবং পথচারীরা এ মর্মান্তিক ঘটনা দেখে সেখানে ছুটে যায়। তারা উদ্ধারের চেষ্টা করে। কিন্তু পানি ভর্তি খাদে ট্রাকের রডের নিচে যাত্রীরা ডুবে যাওয়ায় তাদের উদ্ধার করতে তারা ব্যর্থ হয়। তখন তারা পলাশবাড়ী থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে ওইসব সংস্থার সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসে। তারা পানিতে পড়া যাত্রীদের উদ্ধারে অভিযান চালায়। তাদের যৌথ প্রচেষ্টায় ওই যাত্রীদের একে একে পানির নিচ থেকে উদ্ধার করা সম্ভব হয়। তবে তাদের কাউকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়নি।

পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান জানান, সকাল ৮টায় দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে পানির ভেতরে ট্রাকের নিচ থেকে লাশ তোলা তাৎক্ষণিক সম্ভব না হওয়ায় একটি ট্রাক্টর নিয়ে এসে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন সেখান থেকে ট্রাকটি এবং লাশগুলো উদ্ধার করে। এ ব্যাপারে হাইওয়ে থানা অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী জানান, লাশগুলো ও ট্রাকটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। খুব সম্ভব ট্রাকের ড্রাইভার ও কেবিনে থাকা আরও লোকজন পালিয়ে গেছে। এখন পর্যন্ত তিনজন যাত্রীর পরিচয় পাওয়া গেছে। অন্য যাত্রীদের পরিচয় পাওয়া গেলে তাদের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

মাধবপুরে পিকআপের ধাক্কায় নারী গ্রাম পুলিশ নিহত ॥ নিজস্ব সংবাদদাতা, মাধবপুর থেকে জানান, মাধবপুরে পিকআপের ধাক্কায় এশাবানু নামে (৫০) এক নারী গ্রাম পুলিশ প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের নয়াপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records