রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে ৩১শ’ কোটি টাকা সহায়তা দেবে ইইউ

জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশে করোনাভাইরাস মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে তিন হাজার ১শ’ কোটি টাকা (৩৩৪ মিলিয়ন ইউরো) দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বুধবার ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খবর বাংলানিউজের।

এতে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়ন মনে করে করোনাভাইরাসের কোন সীমানা নেই। সে কারণে বিশ্বজুড়ে এই ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন ২০ বিলিয়ন ইউরোর তহবিল গঠন করেছে। এই অর্থ দিয়ে ভাইরাসের পরিপ্রেক্ষিতে বিভিন্ন দেশের আর্থ-সামাজিক খাত স্থিতিশীলতার জন্য ব্যয় করা হবে।

ইউরোপীয় ইউনিয়ন জানায়, বাংলাদেশের বিভিন্ন খাতে উন্নয়ন সহযোগী হিসেবে ইউরোপীয় ইউনিয়ন কাজ করছে। একই সঙ্গে করোনা ভাইরাস মোকাবেলায় নানা খাতে বিশেষ করে খাদ্য নিরাপত্তা, বেসরকারী খাত উন্নয়ন, স্বাস্থ্যখাতে সহযোগিতা করছে। করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন খাতে এই ৩৩৪ মিলিয়ন ইউরো ব্যয় করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮