বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় কুকরি ও ঢাল চরে ৭ হাজার মানুষ পানিবন্দি

ভোলায় কুকরি ও ঢাল চরে ৭ হাজার মানুষ পানিবন্দি

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ মেঘনা, তেঁতুলিয়া ও বঙ্গপগাসর বেষ্টিত দ্বীপ জেলায় ভোলায় আজ বুধবার ভোর রাত থেকেই ঝড়ো বাতাস বইছে। আমফানের প্রভাবে মেঘনা নদী উত্তাল হয়ে উঠে। আকাশ মেঘাচ্ছন্ন হয়ে থেমে থেমে দমকা হাওয়া মাঝে মাঝে বৃষ্টি হয়েছে। এদিকে ঢাল চর ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সালাম জানান, সকাল থেকে ঢাল চরে ঝড়ো বাতাস বৃষ্টি হচ্ছে। কয়েক ফুট পানি বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার প্রায় ৫ হাজার মানুষকে সরিয়ে আনা হলেও সেখানে এখনো প্রায় ৪ হাজার মানুষ থাকায় তারা পানিবন্দি হয়ে পড়েছে। রাস্তার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। অনেকে কোস্ট ট্রাষ্ট্রের অফিস ও পুলিশ ফাড়ির ভবনে আশ্রয় নিচ্ছে। অপর দিকে কুকুরী মুকুরী ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাশেম জানান, আজ সকাল থেকে তার ইউনিয়নের চর পাতিলায় এলাকায় ৪/৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। সেখানে প্রায় ৩ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে।

ইতিমধ্যেই চরফ্যাসনের দুর্গম ঢাল চরসহ বিভিন্ন চরাঞ্চল থেকে কয়েক হাজার মানুষকে মূলবুখন্ডের আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। তবে ভোলা জেলা প্রশাস মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানিয়েছেন, ভোলার চরফ্যাসন, মনপুরাসহ দুর্গম এলাকার চরাঞ্চল থেকে এ পর্যন্ত ৩ লাখ ১৬ হাজার মানুষ ও ১ লাখ ৩৬ হাজার গবাধি পশুকে আনা হয়েছে। এছাড়া করোনা প্রদুভাব মোকাবেলায় প্রতিটি আশ্রয় কেন্দ্রে সামাজিক দূরত্ব মানা হচ্ছে। হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। হালাকা সর্দি কাশ যাদের হবে তাদের পরীক্ষার ব্যবস্থা রয়েছে। রাত থেকে আশ্রয় কেন্দ্রে আসা মানুষকে খাবার দেয়া হয়েছে। জেলায় ঘূর্ণিঝড় আমফান মোকাবেলায় নগদ ৭লাখ টাকা ও ২০ মেট্রিকটন চাল বরাদ্ধ দেয়া হয়েছে।

এছাড়া চরাঞ্চলের মানুষদের আনার জন্য কাজ করে যাচ্ছে কোস্টগার্ড, পুলিশ ও জেলা প্রশাসন। পাশাপাশি কাজ করে যাচ্ছে রেডক্রিসেন্ট ও সিপিপির ১০ হাজার ২শ সেচ্ছাসেবী কর্মী।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records