সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘দানের সওদাগর’- দুস্থ মানুষের পাশে শামীম ওসমান

‘দানের সওদাগর’- দুস্থ মানুষের পাশে শামীম ওসমান
  • তিন মাস ধরে অভাবীদের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছেন

শংকর কুমার দে ॥ করোনাভাইরাসের দুর্দিনে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকে। বিশেষ করে যাদের সামর্থ্য রয়েছে তারা নীরবে নিভৃতে সহায়তার হাত বাড়িয়েছেন কষ্টে থাকা মানুষগুলোর পাশে। প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে এই বিতরণ কাজ চলছে। অনেক মানুষ রয়েছেন যাদের প্রতিদিনের রোজগারে দিন চলে কিন্তু গত তিন মাস ধরে কাজ না থাকায় ঘরে কোন খাবার নেই। এরা কারও কাছে গিয়ে হাতও পাততে পারেন না। দেশের অনেক জনপ্রতিনিধি রয়েছেন তারা এইসব মানুষকে চিহ্নিত করে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছেন। এবার করোনা দুর্যোগে এমন চিত্র অনেক পাওয়া গেছে। এমনই একজন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। গত তিন মাস ধরে নারায়ণগঞ্জের অসহায়, অসচ্ছল, দুর্ভোগ কবলিত সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি অনেকটা নীরবে। একেএম শামীম ওসমান তার স্ত্রী লিপি ওসমান পুত্র ইমতিনান ওসমান অয়নকে সঙ্গে নিয়ে করোনাভাইরাসের শুরু থেকে লাখ লাখ অসহায় দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য, পণ্য, ওষুধ, রোজাদারদের ইফতারসামগ্রী, নগদ টাকা, স্বাস্থ্য সুরক্ষাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন নিজ নির্বাচনী এলাকা ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ উপজেলায়। কোটি কোটি টাকার ত্রাণসামগ্রী বিতরণ করে তিন এলাকায় ‘দানের সওদাগর’ হিসাবে অভিহিত হয়েছেন। ওসমান পরিবারের আরেক সন্তান বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসন নারায়ণগঞ্জ সদরের এমপি সেলিম ওসমানও তার নির্বাচনী এলাকায় ত্রাণ বিতরণ করে যাচ্ছেন অনেকটা নীরবে। জীবনের ঝুঁকি নিয়ে দিনে রাতে ত্রাণ বিতরণ, করোনা রোগীর চিকিৎসা, দরিদ্র মানুষের সেবায় নিয়োজিত হয়ে মানবতার মূর্ত প্রতীকে পরিণত হয়েছে তৃতীয় প্রজন্মের ওসমান পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কখনও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আবার কখনও নিজের উদ্যোগে আবার কখনও পরিবারের সবাই মিলে করোনায় গৃহবন্দী, দুস্থ, অভাবগ্রস্তসহ সাধারণ মানুষজনের মুখে আহার তুলে দিচ্ছেন। রাতের বেলায় নিজের নির্বাচনী এলাকায় ঘুরে ক্ষুধার্ত মানুষের হাতে পৌঁছে দিচ্ছেন খাদ্যদ্রব্য, করোনা রোগীদের জন্য করছেন চিকিৎসায় সহযোগিতা, রোজাদার মানুষের কাছে পাঠাচ্ছেন ইফতারসামগ্রী, নগদ টাকা বিতরণ করে মানবতার সেবায় নিয়োজিত হয়েছেন শামীম ওসমান। দৃষ্টি আকর্ষণ করলে শামীম ওসমান জনকণ্ঠকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে আমৃত্যু দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত রয়েছে ঐতিহ্যবাহী ওসমান পরিবারের তৃতীয় প্রজন্ম। ‘মাদার অব হিউম্যানিটি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে ওসমান পরিবারের সবাই তার আদর্শকে ধারণ ও লালন করে কাজ করছি আমরা। মানবসেবায় আমৃত্যু কাজ করে যাওয়ার প্রত্যয় নিয়ে করোনাভাইরাসের মধ্যে মানবতার সেবায় কাজ করে যাব ইনশাল্লাহ।

আমরা কোন প্রচার চাই না। যারা আমাদের উপহার গ্রহণ করেছেন তারা আমাদের ওপর দয়া দেখিয়েছেন, ভালবাসা দেখিয়েছেন বলেই মনে করি আমি। কারণ রিজিকের মালিক আল্লাহ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে মানুষের পাশে থাকা শিখেছি। মানুষের পাশে দাঁড়ানোটা পরিবারের কাছ থেকেই পেয়েছি। সাধারণ মানুষের ভালবাসা ছাড়া আর কিছু আমাদের চাওয়া পাওয়ারও নেই। লকডাউন ঘোষণার পর থেকে কর্মহীন হয়ে পড়েন শ্রমিক অধ্যুষিত এই এলাকার কমপক্ষে ১২ লাখ শ্রমিকসহ সাধারণ খেটে খাওয়া মানুষ।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records