সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান

প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা ॥ প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান। তালতলী উপকুলের সাগর ও পায়রা নদী সংলগ্ন অঞ্চলের ৫০ হাজার মানুষ ঘুর্ণিঝড় আমফান আমলেই নিচ্ছে না। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে আজ মঙ্গলবার মাইকিং ও সেচ্ছাসেবকরা কাজ করলেও তারা তা শুনছে না। তাদের দ্রুত সরিয়ে না নিলে সাইক্লোন সিডরের পুনরাবৃত্তি ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় সচেতন নাগরিকরা।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, ঘূর্ণিঝড় আমফানের হাত থেকে রক্ষায় তালতলী উপজেলার উপকুলীয় বন্যা নিয়ন্ত্রন বাঁধের বাহিরের জনসাধারণকে বুঝিয়ে শুনিয়ে নিরাপদ স্থানে আনার চেষ্টা করছি। তাতেও যদি তারা না আসে তবে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর লোকজন দিয়ে বল প্রয়োগ করে হলেও তাদের নিরাপদ স্থানে আনা হবে। তাদের নিরাপদ স্থানে আনতে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক সেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। তারা তাদের নিরাপদ স্থানে আনতে ইতিমধ্যে কাজ শুরু করেছে। তিনি আরো বলেন, উপকূলের মানুষগুলো সচেতন না। তারা ঘূর্ণিঝড় পরবর্তি বন্যাকে গুরুত্ব দিচ্ছে না। তারপরও একটা মানুষকেও ক্ষতিগ্রস্থ হতে দেব না।

তালতলী ফকিরহাট বাজারের মৎস্য ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি ও ইউপি সদস্য মোঃ ছালাম হাওলাদার বলেন, উপকূলের বন্যা নিয়ন্ত্রন বাঁধের বাহিরের মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে যেতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হলেও তারা তা মানছে না। তিনি আরো বলেন, ঘূর্ণিঝড় আমফানকে তারা আমলেই নিচ্ছে না। তাদের দ্রুত সরিয়ে না নিলে ঘূর্ণিঝড় সাইক্লোন সিডরের পুনাবৃত্তি ঘটার সম্ভবনা রয়েছে। দ্রুত তাদের সরিয়ে নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবী জানাই।

সহকারী পরিচালক আমতলী ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী কর্মকর্তা কে এম মাহতাবুল বারী বলেন, ঘূর্ণিঝড় আমফান পায়রা সমুদ্র বন্দর থেকে ৭’শ ২৫ কিলোমিটার দুরে মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। মঙ্গলবার মধ্য রাতে উপকূলীয় এলাকা অতিক্রম করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records