মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রন্টলাইনযোদ্ধাদের ‘স্যালুট’ ক্লিস্টার্সের

ফ্রন্টলাইনযোদ্ধাদের ‘স্যালুট’ ক্লিস্টার্সের

জিএম মোস্তফা ॥ নোভেল করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত গোটা বিশ্ব। বৈশ্বিক মহামারী কোভিড-১৯ নামের এই ভাইরাসের কারণে ইতোমধ্যেই প্রাণ হারিয়েছে তিন লাখেরও অধিক মানুষ। বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা এখনও বেড়েই চলছে। তবে এই সময়ে সামনের সারির যোদ্ধা হিসেবে কাজ করে চলেছেন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা। করোনাভাইরাসের এই দুর্যোগ প্রমাণ করল ডাক্তার কিংবা স্বাস্থ্যকর্মীরাই প্রকৃত যোদ্ধা। আর সামনের সারির এই যোদ্ধাদের শুরু থেকেই বিভিন্নভাবে শ্রদ্ধা প্রদর্শন করছেন টেনিস তারকারা। এবার এই তালিকায় যোগ হলেন কিম ক্লাইস্টার্স।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যতিক্রমভাবে শ্রদ্ধা প্রদর্শন করলেন সম্প্রতি অবসর থেকে টেনিসে ফেরা কিম ক্লাইস্টার্স। বেলজিয়ামের এই তারকা ক্রিস কোর্ট নামের এক ডাক্তারের নাম তার টি শার্টের পেছনে লেখে তাকে উৎসর্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমি আমার জার্সিটা ক্রিস কোর্টকে উৎসর্গ করে দিচ্ছি। যিনি বেলজিয়ামের সিন্ট-ট্রুডো হাসপাতালের বার্ধক্যবিদ্যা বিভাগের নার্সদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এই সময়ে এমন সামনের সারির সব যোদ্ধাদের জন্যই রইল আমার অশেষ কৃতজ্ঞতা। কেননা, আপনারাই সত্যিকারের নায়ক।’

২০০৭ সালে ২৩ বছর বয়সে হুট করেই টেনিস ছেড়ে দিয়েছিলেন কিম ক্লাইস্টার্স। এরপর বিয়ে করে সন্তানের মাও হয়ে যান। দুই বছর পর সেই ক্লাইস্টার্সের মনে হলো এবার তবে ফেরা যাক টেনিসে। ফিরে মাত্র তৃতীয় টুর্নামেন্ট খেলতে নেমেই জিতে নিলেন ইউএস ওপেন। মা ক্লাইস্টার্স এরপর জিতেছেন আরও দুটি গ্র্যান্ডস্লাম। এরপর আবারও অবসরে চলে যান বেলজিয়ামের এই তারকা। তবে সম্প্রতি ৩৬ বছর বয়সে আবারও টেনিসে ফিরেছেন চার গ্র্যান্ডস্লামের মালিক। যে কারণে বেলজিয়ামের এই তারকা খেলোয়াড় অনেকের কাছেই অনুপ্রেরণার গল্প। কিছুদিন আগেই যেমন অবসর ভেঙে স্ত্রী ফ্লাভিও পেনেত্তাকে টেনিসে ফিরতে বললেন ফ্যাবিও ফনিনি।

পেনেত্তা আর ফনিনি শুধুই স্বামী স্ত্রী নয়। ইতালিয়ান টেনিসের ঝলমলে তারাও। টেনিসের অর্জনের খাতা একটু হলেও এগিয়ে রাখছে স্ত্রী পেনেত্তাকে। ফনিনি-পেনেত্তা দম্পত্তির শোকেসে একমাত্র যে গ্র্যান্ডস্লাম ট্রফিটি আছে সেটি পেনেত্তার জেতা। ২০১৫ সালের ইউএস ওপেন জেতার পরপরই পেনেত্তা টেনিস থেকে অবসর নিয়ে নেন। পাঁচ বছর পর তাঁর স্বামী ফনিনি জানালেন আগামী বছর পেশাদার টেনিসে ফিরে আসতে পারেন পেনেত্তা। পুরুষ টেনিসের সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ১১ নম্বরে থাকা ফনিনির দাবি শুধু ফিরলেই চলবে না, পেনেত্তাকে বেলজিয়ামের সাবেক তারকা কিম ক্লাইস্টার্সের মতো হৈচৈও ফেলতে হবে।

শীর্ষ সংবাদ:
বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ‘আমরণ অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলন চলবে’         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ভূমধ্যসাগরে নৌকায় হাইপোথার্মিয়ায় ৭ বাংলাদেশির মৃত্যু         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন