বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৪ ঘণ্টায় সর্দি জ্বর শ্বাসকষ্টে আরও ৮ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় সর্দি জ্বর শ্বাসকষ্টে আরও ৮ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন জেলায় শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের কারও শরীরে করোনাভাইরাসের উপসর্গ আছে কিনা সেজন্য তাদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষাগারে পাঠানো হয়েছে। মৃতদের মধ্যে ফরিদপুরে দুই ও মৌলভীবাজারে এক নারী, খুলনায় এক শিশু, সাতক্ষীরায় এক যুবক, ভোলায় এক বৃদ্ধ, হবিগঞ্জে একজন ও সিলেটে একজন ব্যক্তি রয়েছে। এছাড়া মৃতদের স্বজনদের সাবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাদের বাড়িঘর লকডাউন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

ফরিদপুর ॥ জেলায় করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু হয়েছে। শনিবার বেলা পৌনে ১২টা থেকে দুপুর ১২টার মধ্যে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই দুই নারী। বেলা পৌনে ১২টার দিকে মারা যান শান্তা ইসলাম (১৭) নামে এক তরুণী। তিনি ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের সাড়ুকদিয়া গ্রামের সিরাজউদ্দিন শেখের মেয়ে। দুপুর ১২টার দিকে মারা যান রেহানা খাতুন (৩০) তিনি চরভদ্রাসন সদর ইউনিয়নের শহীদ হোসেনের স্ত্রী।

খুলনা ॥ জেলায় করোনা উপসর্গ নিয়ে ১৬ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিশুটির গ্রামের বাড়ি বাগেরহাটের কচুয়া উপজেলায়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসিডেন্স ফিজিশিয়ান (মেডিসিন) ও করোনা আইসোলেশন ওয়ার্ডের মুখপাত্র ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ^াস জানান, শিশুটি পাতলা পায়খানা নিয়ে শুক্রবার রাতে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি হয়। পরে শ্বাসকষ্ট বাড়লে করোনা আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

সাতক্ষীরা ॥ তথ্য গোপন করে সাতক্ষীরা সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া হারুনার রশিদ সুমন (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে তার মৃত্যু হয়। সে কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের কাঁমারগাতী গ্রামের ছবেদ আলী সরদারের ছেলে। সম্প্রতি সে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসে। নারায়ণগঞ্জে সে একটি ইটভাঁটিতে শ্রমিকের কাজ করত বলে জানা গেছে। এ ঘটনায় তার বাড়িসহ তার আশপাশের ৬টি বাড়ি লকডাউন করা হয়েছে।

মৌলভীবাজার ॥ মৌলভীবাজারে করোনা উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশনে থাকা জোছনা নামের এক নারীর মৃত্যু হয়েছে। তাকে শ্রীমঙ্গলের আশিদ্রোন ইউনিয়নের রামনগর মনিপুরিপাড়া থেকে শুক্রবার রাত ১০টায় হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৭.৪০ মিনিটে আইসোলেশন কক্ষে তার মৃত্যু হয়।

ভোলা ॥ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভোলা সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে চিকিৎসাধীন এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে তিনি মারা যান। বৃদ্ধের বাড়ি দৌলতখান উপজেলার পশ্চিম জয়নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে। তিনি রূপালী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপল অফিসার ছিলেন। তবে ওই বৃদ্ধ করোনা আক্রান্ত হয়েছিলেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি। ভোলা সিভিল সার্জন দফতরের কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় আরও ২৭৯ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে মোট ১৪৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হলো। এদের মধ্যে ১৪৭৬ জনের মেয়াদোত্তীর্ণ হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭৬৮ জন।

হবিগঞ্জ ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হবিগঞ্জ সদর উপজেলার বাসিন্দা ফেরদৌস মিয়া (৩২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মারা যাওয়ার পর তার নিজের বাড়ি এবং শ^শুরবাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। শনিবার ভোরে সিলেটের শহীদ সামছুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফেরদৌস মিয়া মারা যান। হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামের মোঃ জাফর আলীর ছেলে তিনি।

সিলেট ॥ সিলেটে ড. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে শনিবার ভোরে করোনা সন্দেহজনক এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। তার বাড়ি হবিগঞ্জের সদর উপজেলায়। শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ সুশান্ত কুমার মহাপাত্র জানান, ওই ব্যক্তির শরীরে করোনার কিছু উপসর্গ ছিল।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের আরামবাগ এলাকায় করোনার উপসর্গ নিয়ে মোসাঃ আলফাতুন (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার ভোরে তিনি মারা যান। পরে স্থানীয় কাউন্সিলরের হস্তক্ষেপে মৃত নারীর লাশ শনিবার দুপুরে দাফন করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         সোহরাওয়ার্দীতে টিকা নিয়ে বিক্ষোভ         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ