বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসেঞ্জার রুম চালু করলো ফেসবুক

মেসেঞ্জার রুম চালু করলো ফেসবুক

অনলাইন ডেস্ক ॥ লকডাউন এর কারণে বিশ্বের অধিকাংশ মানুষ ঘরবন্দী। বাসায় বসে অফিসের কাজ করছেন অনেকে। জরুরি প্রয়োজনে মিটিং হচ্ছে অনলাইনে।

ভিডিও কনফারেন্সেও কাজ সারছেন। এসব কাজে বেশ জনপ্রিয়তা পেয়েছে জুম অ্যাপ।

এই জুম অ্যাপকে টেক্কা দিতে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। মেসেঞ্জার রুম নামের এই ফিচার ব্যবহার করে একসঙ্গে ৫০ জন ফেসবুক ব্যবহারকারী ভিডিও কনফারেন্স করতে পারবেন। চাইলে এই ভিডিও কনফারেন্সের লিংক নিজের ওয়ালে, গ্রুপে, পেইজে, ইভেন্টে বা ওয়েবসাইটে শেয়ার করে অন্যদের যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন।

শুক্রবার এই নতুন ফিচার উন্মোচন করেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

চলতি সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া বিশ্বের অন্যান্য দেশের ব্যবহারকারীরা খুব শীঘ্রই এই ফিচার পাবেন।

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে প্রতিদিন ৭০০ মিলিয়ন মানুষ ভয়েস এবং ভিডিও কল সেবা ব্যবহার করছেন। নতুন এই ফিচার তাদের তাদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছে ফেসবুক।

একইসঙ্গে লকডাউন এই সময়ে ফেসবুক ফেসবুক এই সময়ে ফেসবুক ফেসবুক রুম ফিচারটি ঘরবন্দী মানুষের দারুণ কাজে লাগবে বলে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি