শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি জাতীয় টাস্কফোর্স গঠনের নামে জনমনে বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের কোথাও টাস্কফোর্স দলীয়ভাবে বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে গড়ে তোলার কোন নজির নেই। করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে আসলে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে।

শুক্রবার রাজধানীর সংসদ ভবন এলাকার সরকারী বাসভবন থেকে এক ভিডিও বার্তায় এমন অভিযোগ করে ওবায়দুল কাদের আরও বলেন, করোনাভাইরাস মোকাবেলায় কেউ ভাল পরামর্শ দিলে সরকার তা সানন্দে গ্রহণ করবে। তবে অদৃশ্য শত্রুদের মোকাবেলার জন্য যার যা দায়িত্ব সেই দায়িত্ব পালন করা উচিত। তাই প্রত্যেকেরই স্বাস্থ্যবিধি মেনে চলাই প্রথম ও প্রধান কর্তব্য বলে দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসা ক্ষেত্রে ভিআইপিদের জন্য বিশেষ ব্যবস্থা গড়ে তোলার ব্যাপারে একটি মহল মিথ্যা প্রচার চালাচ্ছে। ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল তৈরির বিষয়টি স্রেফ গুজব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের কোন প্রস্তাবে সমর্থন দেননি। তিনি বলেন, রোগীকে রোগী হিসেবেই দেখব। এখানে ধনী-দরিদ্রের কোন বিষয় নেই, বিত্তবান-বিত্তহীনের কোন বিষয় নেই। কারণ করোনাভাইরাস দলমত, ধর্ম বর্ণ নির্বিশেষে কাউকেই ছাড় দেবে এমনটা মনে করার কোন কারণ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কেউ কেউ করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান করেছেন। কিন্তু সারা দুনিয়ায় এ ধরনের কোন নজির নেই। এই দুর্যোগের সময় যার যার দায়িত্ব সতর্কতার সঙ্গে পালন করাই দায়িত্বশীলতার পরিচয়। দল হিসেবে প্রত্যেকেরই দায়িত্বশীল ভূমিকা পালনের প্রয়োজন রয়েছে। এছাড়া ভাল পরামর্শ যদি সরকারকে দেয়া হয়, তাহলে অবশ্যই করোনা প্রতিরোধের জন্য সানন্দে গ্রহণ করা হবে।

করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অদৃশ্য শত্রু করোনাভাইরাস মোকাবেলা করার জন্য যার যার দায়িত্ব পালন করা উচিত। স্বাস্থ্যবিধি মেনে নিজেকে সুরক্ষিত রাখার পাশাপাশি সবাইকে সুরক্ষিত রাখতে হবে। পবিত্র রমজান মাস উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহ’র প্রতি শুভেচ্ছাও জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records