বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও তার ভাইকে মেয়রের মারধর

জামালপুরে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও তার ভাইকে মেয়রের মারধর

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় মুজিবনগর সরকারের নিয়োগপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রব্বানী ও তার ভাইকে মারধরের অভিযোগ উঠেছে সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকনুজ্জামান রুকনের বিরুদ্ধে। মেয়রের হুমকিতে তারা দুই ভাই পরিবার পরিজন নিয়ে ভীতসন্ত্রস্ত অবস্থায় রয়েছেন। এ ঘটনার আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে ওই কর্মকর্তা বৃহস্পতিবার রাতে সন্ধ্যায় সরিষাবাড়ী থানায় সাধারণ ডায়েরি করেছেন।

অভিযোগে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রব্বানী পৌরসভার আরামনগর বাজারের কাঠপট্টির নিজবাসায় থাকেন। সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন বুধবার সকালে দলবল নিয়ে ওই বাসায় যান। গোলাম রব্বানীর ছোটভাই গোলাম মোস্তফাকে ঘরের বাইরে ডেকে নি য়ে মারধর করেন মেয়র নিজে। স্থানীয় একজন মহিলাকে দিয়ে খবর পাঠিয়ে মেয়র কর্মকর্তা গোলাম রব্বানীকের ডেকে নিয়ে যান। এ সময় তিনি তার ভাইকে মারধরের বিষয়ে কিছু কথা বলতে শুরু করলে ক্ষীপ্ত হয়ে মেয়র তাকেও মারধর করেন। একপর্যায়ে তাকে পৌরসভা ভবন পর্যন্ত টেনহিচড়ে নিয়ে যেতে চান। মেয়র তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে মেয়রের ম্যাজিস্টেসি পাওয়ার থাকার হুমকি দিয়ে দুই ভাইকেই গ্রেপ্তার করে থানায় পাঠানোর ভয় দেখান। এ ঘটনায় পরিবার পরিকল্পনা গোলাম রব্বানী বৃহস্পতিবা রাতে মেয়রের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করে এ ঘটনার তদন্ত ও বিচার দাবি করেছেন। নির্যাতনের শিকার গোলাম রব্বানী বলেন, আগের কোনো ঘটনা ছাড়াই মেয়রের এমন আচরণে আমি হতভম্ব হয়ে পড়ি। মেয়রকে আমি মুজিবনগর সরকারের নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মকর্তার পরিচয় দিলেও তিনি অকথ্য ভাষায় আমাকে গালিগালাজ করেন। এ ঘটনা ধামাচাপা দিতে মেয়র নিজে ফেসবুকে লাইভে এসে আমার বিরুদ্ধে বানোয়াট অভিযোগ তুলে পৌরবাসীকে জানিয়ে আমার মানসম্মান ক্ষুণœ করেছেন। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। অপরদিকে বৃহস্পতিবার রাতে মেয়রের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করার পর শুক্রবা সকালে তিনি তার বাসায় এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের কাছে মেয়রের নির্যাতনের অভিযোগ তুলে ধরেন। সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান জনকণ্ঠকে জানান, নির্যাতনের শিকার ওই পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেয়র কর্তৃক তারা দুই ভাই নির্যাতিত হওয়ার ঘটনা উল্লেখ করে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে অভিযোগ সম্পর্কে বক্তব্য নেওয়ার জন্য সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

শীর্ষ সংবাদ:
করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ