শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উষ্ণের উদারতা

করোনাভাইরাসের প্রভাবে চলচ্চিত্র শিল্পে এখন ঘোরতর সঙ্কটকাল চলছে। দিন দিন কমে যাচ্ছে সিনেমা হল ও সিনেমার সংখ্যা। যার ফলে এই পেশার সঙ্গে জড়িত মানুষজন দিন দিন বেকার হয়ে যাচ্ছে। বছরে যে কয়টি ছবি নির্মাণ হচ্ছে সেগুলোতে কাজ করে কোন রকম দিনযাপন করছেন তাঁরা। দেশের এই মহা দুর্যোগে বন্ধ হয়ে গেছে জীবন ধারণের সেই পন্থা। গৃহবন্দী হয়ে দিন পার করছেন এ পেশার সঙ্গে জড়িত মানুষগুলো। নিম্ন আয়ের এসব লোকের জন্য এরই মধ্যে চলচ্চিত্রের বেশ কয়েক শিল্পী সহযোগিতার হাত বাড়িয়েছেন। এক্ষেত্রে সিনিয়র শিল্পীদের তুলনায় জুনিয়ার শিল্পীরা এগিয়ে। সম্প্রতি এই মানুষগুলোর পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন নবাগত নায়িকা উষ্ণ হক। নিজের পরিচয় গোপন রেখে তাদের পাশে এসে দাঁড়ান। উষ্ণ সাইফ চন্দন পরিচালিত ‘ওস্তাদ’ ও সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘সিক্রেট এজেন্ট’। ছবি দুটিতে বাপ্পি চৌধুরী ও জিয়াউল রোশানের বিপরীতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রের নিম্ন আয়ের বেশ কয়েক টেকনিশিয়ানের এক মাসের অর্থ দিয়ে সহযোগিতা করেছেন প্রচারবিমুখ ওয়াসফিয়া তাহসিন উষ্ণ হক। এ তথ্য নিশ্চিত করেছেন সহযোগিতা পাওয়া ফারুক হোসেন নামের এক মেকআপ শিল্পী। তিনি বলেন, গৃহবন্দী থাকার কারণে আমাদের খুবই অসুবিধা হচ্ছে। উষ্ণ আপুর সঙ্গে যোগাযোগ করলে তিনি আমাকে এক মাসের খরচ দিয়ে সহযোগিতা করেছেন। সময় মতো তার সহযোগিতা না পেলে হয়ত না খেয়ে থাকতে হতো। তার সহযোগিতা পেয়ে আমার অনেক বড় উপকার হয়েছে। তার জন্য দোয়া করি তিনি যেন ভাল একজন অভিনেত্রী হতে পারেন এবং তার মানবিক মন সব সময় যেন অসচ্ছলদের জন্য উদার থাকে।

এ প্রসঙ্গে উষ্ণর সঙ্গে যোগাযোগ করা হলে প্রথমে তিনি এ ব্যাপারে তথ্য দিতে চাননি। পরে বলেন, আমি চলচ্চিত্রে নতুন। তবে এ মাধ্যমটিকে কখনও আলাদা চোখে দেখি না। চলচ্চিত্রকে আমার পরিবার মনে করি। বর্তমান সময়ে কাজ বন্ধ থাকায় আমার পরিবারের অল্প আয়ের সদস্যদের অসুবিধা হচ্ছে। যার ফলে দেশের দুঃসময়ে নিজ সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

আনন্দকণ্ঠ প্রতিবেদক

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার