রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উষ্ণের উদারতা

করোনাভাইরাসের প্রভাবে চলচ্চিত্র শিল্পে এখন ঘোরতর সঙ্কটকাল চলছে। দিন দিন কমে যাচ্ছে সিনেমা হল ও সিনেমার সংখ্যা। যার ফলে এই পেশার সঙ্গে জড়িত মানুষজন দিন দিন বেকার হয়ে যাচ্ছে। বছরে যে কয়টি ছবি নির্মাণ হচ্ছে সেগুলোতে কাজ করে কোন রকম দিনযাপন করছেন তাঁরা। দেশের এই মহা দুর্যোগে বন্ধ হয়ে গেছে জীবন ধারণের সেই পন্থা। গৃহবন্দী হয়ে দিন পার করছেন এ পেশার সঙ্গে জড়িত মানুষগুলো। নিম্ন আয়ের এসব লোকের জন্য এরই মধ্যে চলচ্চিত্রের বেশ কয়েক শিল্পী সহযোগিতার হাত বাড়িয়েছেন। এক্ষেত্রে সিনিয়র শিল্পীদের তুলনায় জুনিয়ার শিল্পীরা এগিয়ে। সম্প্রতি এই মানুষগুলোর পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন নবাগত নায়িকা উষ্ণ হক। নিজের পরিচয় গোপন রেখে তাদের পাশে এসে দাঁড়ান। উষ্ণ সাইফ চন্দন পরিচালিত ‘ওস্তাদ’ ও সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘সিক্রেট এজেন্ট’। ছবি দুটিতে বাপ্পি চৌধুরী ও জিয়াউল রোশানের বিপরীতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রের নিম্ন আয়ের বেশ কয়েক টেকনিশিয়ানের এক মাসের অর্থ দিয়ে সহযোগিতা করেছেন প্রচারবিমুখ ওয়াসফিয়া তাহসিন উষ্ণ হক। এ তথ্য নিশ্চিত করেছেন সহযোগিতা পাওয়া ফারুক হোসেন নামের এক মেকআপ শিল্পী। তিনি বলেন, গৃহবন্দী থাকার কারণে আমাদের খুবই অসুবিধা হচ্ছে। উষ্ণ আপুর সঙ্গে যোগাযোগ করলে তিনি আমাকে এক মাসের খরচ দিয়ে সহযোগিতা করেছেন। সময় মতো তার সহযোগিতা না পেলে হয়ত না খেয়ে থাকতে হতো। তার সহযোগিতা পেয়ে আমার অনেক বড় উপকার হয়েছে। তার জন্য দোয়া করি তিনি যেন ভাল একজন অভিনেত্রী হতে পারেন এবং তার মানবিক মন সব সময় যেন অসচ্ছলদের জন্য উদার থাকে।

এ প্রসঙ্গে উষ্ণর সঙ্গে যোগাযোগ করা হলে প্রথমে তিনি এ ব্যাপারে তথ্য দিতে চাননি। পরে বলেন, আমি চলচ্চিত্রে নতুন। তবে এ মাধ্যমটিকে কখনও আলাদা চোখে দেখি না। চলচ্চিত্রকে আমার পরিবার মনে করি। বর্তমান সময়ে কাজ বন্ধ থাকায় আমার পরিবারের অল্প আয়ের সদস্যদের অসুবিধা হচ্ছে। যার ফলে দেশের দুঃসময়ে নিজ সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

আনন্দকণ্ঠ প্রতিবেদক

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু