বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লকডাউন ভেঙ্গে ট্রেন গেল সিলেটে! ঢাকা ফিরল একই কায়দায়

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ লকডাউন অমান্য করে শনিবার ঢাকা থেকে একটি ট্রেন সিলেটে এসে পৌঁছার ঘটনা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। একই কায়দায় ট্রেনটি রবিবার ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করে। শনিবার রেলওয়ের বেতনের টাকা নিয়ে দুটি বগী সম্বলিত ট্রেন সিলেটে এসেছে বলে স্টেশন ম্যানেজার জানালেও ট্রেনে মূলত চারটি বগি ছিল এবং এতে ৫৪ জন লোক থাকার বিষয়টি প্রমাণ হয়েছে।

রবিবার সকাল আটটা ১০ মিনিটে ১৮ স্টাফ নিয়ে সিলেট রেলস্টেশন ত্যাগ করে ট্রেনটি। তবে এতে কোন যাত্রী ছিল না বলে জানিয়েছেন সিলেট স্টেশনের ম্যানেজার খলিলুর রহমান। শুধুমাত্র আখাউড়ায় ইঞ্জিন ঘোরানোর জন্য থামানো ছাড়া কোথাও কোন যাত্রী ওঠানামা করানো হবে না বলে জানান স্টেশন ম্যানেজার। শনিবার রেলের স্টাফসহ ৫৪ জন লোক নিয়ে এই ট্রেন সিলেটে এসেছিল। রবিবার ১৮ জন স্টাফ এই ট্রেনে করে ঢাকায় ফিরলেও বাকি ৩৬ জনের কোন হদিস মিলছে না। ঢাকা থেকে আসা এসব যাত্রীর কারণে সিলেটে করোনাভাইরাস বিস্তার লাভের আশঙ্কা নিয়ে স্থানীয়রা উদ্বেগ প্রকাশ করছেন।

উল্লেখ্য, লকডাউন ভেঙ্গে গত শনিবার দুটি বগিসহ একটি ট্রেন বিকেল সাড়ে পাঁচটায় সিলেট রেলস্টেশনে এসে পৌঁছে। ট্রেনটি থেকে ৫৪ জন যাত্রী নেমে স্টেশন ছেড়ে বেরিয়ে যেতে দেখা গেছে। খবর পেয়ে দ্রুত রেলস্টেশনে ছুটে যান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)। গিয়ে স্টেশনের সিসিটিভি ফুটেজে দেখতে পান যে, ট্রেন থেকে ৫৪ জন লোক নেমেছেন। এ নিয়ে সিলেট রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ ভোলাগঞ্জ ও সিলেট স্টেশনের জন্য ২৩ জনের হিসেব দিলেও বাকি যাত্রী কোথা থেকে এলো- এর কোন হিসাব দিতে পারেনি। এসব বিষয়ে এনডিসি বলেন, লকডাউন ভেঙ্গে সিলেটে ট্রেন আসার আগে জেলা প্রশাসকের অনুমতি নেয়া উচিত ছিল। নিয়ম ভেঙ্গে আসা ওই ট্রেনে রেলওয়ের স্টাফ ছিলেন ২৩ জন।

শীর্ষ সংবাদ:
নেত্রকোনা ট্রাজেডি দিবসে পাঁচ মিনিট নীরবতা পালন         ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ