রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ জীবন বাজি রেখে ডাক্তাররা করোনাভাইরাসে আক্রান্ত মানুষের চিকিৎসা করলেও সরকার তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রোগীর সেবা করতে গিয়ে ডাক্তাররা জীবন উৎসর্গ করেছেন। অথচ অনেক বাড়িওয়ালা ভাড়াটিয়া ডাক্তার বা স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছেড়ে চলে যেতে বলছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর মহাখালীতে বনানী থানা ছাত্রদল আয়োজিত দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, গোটা দেশের বিপর্যয়ের মুখেও আওয়ামী লীগের লুটপাট থামছে না। জামালপুরের মেলান্দহ উপজেলার এক আওয়ামী লীগ নেতার বাড়িতে ৫০০ বস্তা ত্রাণের চাল পাওয়া গেছে। এছাড়াও আরও অনেক নেতার বাড়িতে ত্রাণের চাল পাওয়া গেছে। কিন্তু তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। একদিকে বিরোধী দলের ওপর হামলা মামলা অব্যাহত রেখেছে অন্যদিকে নিজেদের লোকদের চুরি আর লুটপাট করতে সহযোগিতা করা হচ্ছে। সরকার মহামারীর মধ্যেই দুঃশাসন জারি রেখেছে।

সরকারের সমালোচনা করে বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের উচিত ছিল সমন্বিতভাবে জাতীয় উদ্যোগ গ্রহণ করা। কিন্তু জাতীয় উদ্যোগ গ্রহণ তো দূরের কথা বরং বিএনপি বা এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গরিব মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করতে গেলে তাদের বিরুদ্ধে পুলিশ লেলিয়ে দেয়া হয়, তাদের গ্রেফতার করা হয়। ত্রাণ বিতরণের কারণে রাজশাহীতে ছাত্রদলের নেতা মালেককে গ্রেফতার করা হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই ক্ষমতাসীন সরকার দুঃসময়ের মধ্যেই দুঃশাসন জারি রেখেছে। তবে শত জুলুম নির্যাতনের মধ্যেই বিএনপি সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়াবে।

ডাঃ মঈনুদ্দিনের মৃত্যুতে শনিবার কর্মসূচী পালন করবে ড্যাব ॥ সিলেট মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মঈনুদ্দিনের মৃত্যুতে শনিবার দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করবে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

কর্মসূচীর মধ্যে রয়েছে- সকল চিকিৎসক এবং সর্বস্তরের স্বাস্থ্য কর্মীদের কালো ব্যাজ ধারণ (কর্র্মক্ষেত্রে ও ঘরে অবস্থান করেন)। দুপুর ১২টা থেকে ১ মিনিট নীরবতা পালন (যার যার অবস্থানে থেকে) এবং জোহর নামাজের পর ডাঃ মঈনুদ্দিনের আত্মার মাগফেরাত কামনা করে প্রার্থনা করা হয়।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী