শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ জীবন বাজি রেখে ডাক্তাররা করোনাভাইরাসে আক্রান্ত মানুষের চিকিৎসা করলেও সরকার তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রোগীর সেবা করতে গিয়ে ডাক্তাররা জীবন উৎসর্গ করেছেন। অথচ অনেক বাড়িওয়ালা ভাড়াটিয়া ডাক্তার বা স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছেড়ে চলে যেতে বলছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর মহাখালীতে বনানী থানা ছাত্রদল আয়োজিত দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, গোটা দেশের বিপর্যয়ের মুখেও আওয়ামী লীগের লুটপাট থামছে না। জামালপুরের মেলান্দহ উপজেলার এক আওয়ামী লীগ নেতার বাড়িতে ৫০০ বস্তা ত্রাণের চাল পাওয়া গেছে। এছাড়াও আরও অনেক নেতার বাড়িতে ত্রাণের চাল পাওয়া গেছে। কিন্তু তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। একদিকে বিরোধী দলের ওপর হামলা মামলা অব্যাহত রেখেছে অন্যদিকে নিজেদের লোকদের চুরি আর লুটপাট করতে সহযোগিতা করা হচ্ছে। সরকার মহামারীর মধ্যেই দুঃশাসন জারি রেখেছে।

সরকারের সমালোচনা করে বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের উচিত ছিল সমন্বিতভাবে জাতীয় উদ্যোগ গ্রহণ করা। কিন্তু জাতীয় উদ্যোগ গ্রহণ তো দূরের কথা বরং বিএনপি বা এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গরিব মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করতে গেলে তাদের বিরুদ্ধে পুলিশ লেলিয়ে দেয়া হয়, তাদের গ্রেফতার করা হয়। ত্রাণ বিতরণের কারণে রাজশাহীতে ছাত্রদলের নেতা মালেককে গ্রেফতার করা হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই ক্ষমতাসীন সরকার দুঃসময়ের মধ্যেই দুঃশাসন জারি রেখেছে। তবে শত জুলুম নির্যাতনের মধ্যেই বিএনপি সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়াবে।

ডাঃ মঈনুদ্দিনের মৃত্যুতে শনিবার কর্মসূচী পালন করবে ড্যাব ॥ সিলেট মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মঈনুদ্দিনের মৃত্যুতে শনিবার দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করবে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

কর্মসূচীর মধ্যে রয়েছে- সকল চিকিৎসক এবং সর্বস্তরের স্বাস্থ্য কর্মীদের কালো ব্যাজ ধারণ (কর্র্মক্ষেত্রে ও ঘরে অবস্থান করেন)। দুপুর ১২টা থেকে ১ মিনিট নীরবতা পালন (যার যার অবস্থানে থেকে) এবং জোহর নামাজের পর ডাঃ মঈনুদ্দিনের আত্মার মাগফেরাত কামনা করে প্রার্থনা করা হয়।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত