সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে ৫৫ বস্তা চাল উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বুধবার রাতে চৌহালী উপজেলার দুটি স্থানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ৫৫ বস্তা বিনামূল্যে বিতরণের সরকারী চাল উদ্ধার করা হয়েছে। খাস কাউলিয়া দক্ষিণপাড়া এলাকায় ইউপি সদস্য রফিকুল ইসলামের বাড়ি থেকে ৫০০ কেজি সরকারী চাল ও জোতপাড়া বাজারের একটি দোকান আরও ১৫শ’ কেজি (৩০ বস্তা) চাল উদ্ধার করা হয়েছে। প্রশাসন, খাদ্য বিভাগ ও পুলিশের যৌথ এ অভিযানে আবুবক্কর নামে এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়েছে। চৌহালী থানার ওসি রাশেদুল হাসান বিশ্বাস জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও খাদ্য কর্মকর্তার নেতৃত্বে জোতপাড়া বাজারে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী আবু বক্করের দোকান থেকে ১৫শ’ কেজি চাল উদ্ধার করা হয়। এ সময় আবুবক্করকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

অন্যদিকে, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা মূল্যের ভিজিডির ১৫ বস্তা চালসহ আল আমিন নামের এক ইউপি সদস্যকে বৃহস্পতিবার দুপুরে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আল-আমিন সিরাজগঞ্জ সদর উপজেলায় বাগবাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য। বাগবাটি ইউনিয়নের গাড়াদহ গ্রাম থেকে চালসহ তাকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বাগবাটি ইউনিয়নের ইউপি সদস্য আল-আমিন সকালে চাল কালোবাজারে বিক্রি করার জন্য ভ্যানযোগে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী আটক করে পুলিশে খরব দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ওই চালসহ ইউপি সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান জানান, সরকারী ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রি করছে মর্মে এলাকাবাসী খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালসহ ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আল-আমিনকে আটক করে থানায় নিয়ে আসে।

ঝালকাঠিতে ৬৭ প্যাকেট

নিজস্ব সংবাদদাতা ঝালকাঠি থেকে জানান, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহানাজ পারভিন হাসির বাসা থেকে ৫ কেজি করে ৬৭টি চালের প্যাকেট বৃহস্পতিবার দুপুরে জব্দ করেছে জেলা প্রশাসন। এই শিক্ষিকা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানিয়েছেন তার ঘনিষ্ঠজন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল ব্যক্তিগত ত্রাণ বিতরণে তার বাসায় প্যাকেটজাত করে রেখেছেন। জেলা প্রশাসন এই প্যাকেটজাত চালগুলো ত্রাণের চাল কি না তদন্ত করে দেখছে। চালগুলো জব্দ করে রাখা হয়েছে।

বাগেরহাটে টিসিবির তেল

স্টাফ রিপোর্টার বাগেরহাট থেকে জানান, চিতলমারীতে টিসিবি’র ৯২ লিটার তেল জব্দ করা হয়েছে। এই তেল সংরক্ষণে রাখার অপরাধে আবির স্টোরের মালিক কাজী এসমাইল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আবির স্টোরে অভিযান চালিয়ে এই তেল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এই তেল কিভাবে বাইরের দোকানদারের কাছে গেল সে জন্য ডিলার জাহাঙ্গীরের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এ বিষয়ে জাহাঙ্গীর ট্রেডার্সের মালিক জাহাঙ্গীর উকিল বলেন, ‘আমি গত বছর হজে যাওয়ার আগে টিসিবি’র ওই লাইসেন্সটি পরিচালনার জন্য চিতলমারী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মিলন মাঝিকে দিয়ে যাই। সেই থেকে মিলন মাঝি টিসিবির পণ্য তুলে বিক্রিসহ লাইসেন্সটি পরিচালনা করে আসছে। কালোবাজারে তেল বিক্রির বিষয়টি ইউএনও আমাকে বলেছে। আমি আজই মিলন মাঝির কাছ থেকে লাইসেন্স ক্লোজ করব।’ তবে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিলন মাঝি সব অভিযোগ অস্বীকার করে জানান, তিনি লাইসেন্সটি পরিচালনা করছেন এটা সত্য হলেও কালোবাজারির সঙ্গে জড়িত নন।

নড়াইলে টিসিবির তেল

নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, টিসিবির ভোজ্যতেল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারসহ ৫ জনকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে টিসিবি’র ৪৭ লিটার ভোজ্যতেল উদ্ধার করে ৪ জন বিক্রেতা ও টিসিবির এক ডিলারকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলাউদ্দিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের হোগলাডাঙ্গা, দৌলতপুর, দারিয়াপুর ও শম্ভুডাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালে মুদি দোকানদার বাবু মিয়া, উজ্জল ভূইয়া, রাসেল শেখ ও রফিকুল ইসলামের দোকানে টিসিবি’র মোট ৪৭ লিটার ভোজ্যতৈল উদ্ধার করে। এ সকল দোকানদারকে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

রংপুরে টিসিবি’র পণ্য

নিজস্ব সংবাদদাতা রংপুর থেকে জানান, রংপুর নগরীর পশ্চিম খাসবাগ ও বোতলা এলাকার দুই ব্যবসায়ীর বাড়ি থেকে জব্দকৃত টিসিবি পণ্যের ডিলার, ২৫নং ওয়ার্ড যুবলীগের সদ্যবহিষ্কৃত সভাপতি আজমল উদ্দিনকে গ্রেফতার করেছে রংপুর মহানগর ডিবি পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে নগরীর সাত মাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা রয়েছে।

বগুড়ায় ৩৩০ কেজি চাল

স্টাফ রিপোর্টার বগুড়া থেকে জানান, দুস্থদের ত্রাণের চাল আত্মসাত করার জন্য মজুদ করায় পুলিশ মীর্জা গোলাম হাফিজ সোহাগ নামে এক ইউপি চেয়ারম্যানকে বুধবার রাতে ৩৩০ কেজি চালসহ গ্রেফতার করেছে। সে শিবগঞ্জের মাঝিহট্ট ইউনিয়ন বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি। পুলিশ জানায়, কর্মহীন ও দুস্থদের জন্য বিতরণের জন্য সরকারের দেয়া ত্রাণের চাল বিতরণ না করে ইউপি চেয়ারম্যান নিজ বাড়িতে গুদামজাত করে।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন