বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্থপতি বশিরুল হকের জীবনাবসান

জনকণ্ঠ ডেস্ক ॥ ছায়ানট ভবন ও আশার প্রধান কার্যালয়সহ শতাধিক ভবনের স্থপতি বশিরুল হক (৭৭) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। স্থপতির স্ত্রী অধ্যাপক ফেরদৌস আজিম বলেন, ‘দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন তিনি। শুক্রবার শরীর খারাপ লাগছিল। শনিবার সন্ধ্যা সোয়া ছয়টায় মারা যান স্থপতি বশিরুল হক।’ বশিরুল হকের মরদেহ ঢাকায় নিজ বাসায় রাখা হবে। রবিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার গ্রামের বাড়িতে নেয়া হবে। সেখানে জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে তার লাশ। খবর বিডিনিউজের।

প্রয়াতের স্ত্রী অধ্যাপক ফেরদৌস আজিম ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারপার্সন। তাদের বড় ছেলে তারেক ওমর আলী আমেরিকার একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আর ছোট ছেলে যাইন আলী পার্থ জীববিজ্ঞানী হিসেবে সুইডেনে কর্মরত। স্থপতি বশিরুল হক গত বছর ‘হামিদুর রাহমান পুরস্কার’ পান। এর আগে আগা খান এ্যাওয়ার্ড ফর আর্কিটেকচারের জন্য ১৯৮০, ১৯৯২ ও ২০০১ সালে মনোনীত হন তিনি।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার