রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার ঝুঁকি নিয়ে শিমুলিয়া ঘাটে পারাপার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া ঘাটে এখন মানুষের ভিড়। ঠাসাঠাসি করে পার হচ্ছে হাজার হাজার মানুষ। দক্ষিণাঞ্চল থেকে লোকজনের এখন ঢাকার দিকে যাচ্ছে। লঞ্চ ও স্পিটবোট বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছে। যাত্রীদের চাপ বেশি থাকায় একে নিরাপদ দূরত্ব দূরের কথা গায়ের ওপর গা লেগে যাচ্ছে। এতে করোনা সংক্রমণ ঝুঁকি দেখা দিয়েছে। শনিবার দুপুরে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ফেরিতে করে হাজার হাজার লোক পদ্মা পাড়ি দিচ্ছে। ঢাকামুখী যাত্রীর চাপই ছিল বেশি। তারপর বাস না থাকায় বিভিন্ন প্রকার যানবাহনে করে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছে। এর মধ্যে নসিমন, মাইক্রো ও মোটরসাইকেলসহ নানা প্রকার ছোট ছোট যানবাহনে যাত্রীরা ঢাকার উদ্দেশে ছুটছে। তবে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের লৌহজংয়ের মেদিনীম-লে ডলফিন ট্রেনিং সেন্টারের পাশে সেনাবাহিনীর একটি চেকপোস্ট বসানো হয়েছে। এ চেকপোস্টে কোন গাড়ি আসলে সেনাবাহিনীর সদস্যরা তা উল্টোদিকে ফিরিয়ে দিচ্ছে। তাই মহাসড়কে ঢাকায় যেতে না পেরে এ সকল যানবহন লৌহজং-টঙ্গিবাড়ী-মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ হয়ে ঢাকায় যাচ্ছে। তবে ভেতরের এ সড়কগুলোতে পুলিশ বা ট্রাফিকের তেমন বাধা নেই। কিছু কিছু যানবাহনে ঠাসাঠাসি করে যাত্রীরা ঢাকায় যাচ্ছে। মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিএম আশরাফুল কবির জানান, লোকজন ফেরিতে করেই পার হচ্ছে। এই চাপ সকালের দিকে আরও বেশি ছিল। লোকজন ঠাসাঠাসি করে উঠার কারণে ফেরিতে যানবাহন উঠার জায়গা থাকছে না। তিনি জানান, ঢাকায় কিছু গার্মেন্টস খোলার কারণে লোকজন রাজধানীতে ফিরে আসতে শুরু করেছে।

মানিকগঞ্জ

নিজস্ব সংবাদাতা মানিকগঞ্জ থেকে জানান, পাটুরিয়া- দৌলতদিয়া ঘাট দিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার কর্মমুখী হাজার হাজার মানুষ রাজধানীর দিকে ফিরছে। করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি নিয়ে ৪/৫ গুণ বেশি ভাড়া দিয়ে এসব লোকজন হেঁটে, রিক্সা, ভ্যান, পিকআপ ও ট্রাকে কর্মস্থলের দিকে ছুটছে। শনিবার সকাল থেকে এসব লোকজনের ভিড় বাড়তে থাকে পাটুরিয়া ঘাটে। আগামীকাল থেকে গার্মেন্টগুলো খোলার কারণে অনেকটাই বাধ্য হয়ে ফিরতে হচ্ছে এসব লোকজনদের। এদিকে সড়কে গণপরিবহন বন্ধ থাকায় প্রচন্ড গরমের মধ্যে চরম দুর্ভোগের পড়েছে এসব কর্মমুখী মানুষ।

বিআইডব্লউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম, মোঃ জিল্লুর রহমান জানান, গণপরিবহন চলাচল নিষেধাজ্ঞা থাকার কারণে এ নৌরুটে দিয়ে জরুরী কাঁচামালবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। ফেরিঘাটে হুমড়ি খেয়ে পড়ছে যাত্রীরা। জোর করে ফেরিতে উঠছে শত শত যাত্রী । আটকানো সম্ভব হচ্ছে না। এ রুটে ১৫টি ফেরির মধ্যে সীমিত আকারে চারটি ফেরি চলাচল করছে।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট         মাদারীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা ॥ প্রধান অভিযুক্ত গ্রেফতার