বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনাভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহবান বিএফইউজে-ডিইউজের

করোনাভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহবান বিএফইউজে-ডিইউজের

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসের মত সংকটকালীন পরিস্থিতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংগঠনিক ইউনিয়ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের দাবি জানিয়েছেন। একইসঙ্গে চলতি মাসের বেতনও যথাশীঘ্র পরিশোধের দাবি জানান নেতারা।

আজ রবিবার বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক যুক্ত বিবৃতিতে এই দাবি জানিয়ে বলেন, করোনা মহামারির এই ঝুঁকিপূর্ণ সময়ে সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছেন।

তারা বলেন, মানুষ হিসেবে তাদের প্রত্যেকের সংসার ও পরিবার আছে। বর্তমানে বাজার নিয়ন্ত্রিত ও সংকুচিত। সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। এ অবস্থায় জীবিকার প্রয়োজনে সংবাদকর্মীদের হাতে নগদ অর্থ থাকা খুবই জরুরি। তাই দেশের প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যম মালিকদের প্রতি আহবান, অনতিবিলম্বে সংবাদ কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করুন এবং একইসঙ্গে চলতি মার্চ মাসের বেতন দ্রত সময়ের মধ্যে পরিশোধের পদক্ষেপ নিন।

তাছাড়া, এ সময়ে অফিসের বাইরে খাবারের কোনও ধরনের ব্যবস্থা না থাকায় আপদকালে অফিসের অভ্যন্তরে কর্তৃপক্ষের উদ্যোগে নাস্তা ও খাবারের ব্যবস্থা করার জন্যও দাবি জানান নেতারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ সংবাদকর্মীদের যাতায়ত সুবিধাসহ অফিসে এবং বাইরে পেশাগত দায়িত্ব পালনকালীন প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদি নিশ্চিত করার দাবি পুণঃব্যক্ত করেন। অন্যথায়, করোনাভাইরাসে সংবাদকর্মীরা আক্রান্ত হলে তার দায়-দায়িত্ব কর্তৃপক্ষকে বহন করতে হবে জানান।

শীর্ষ সংবাদ:
সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?         শিরোপার পথে বড় এক লাফ বায়ার্নের         করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে        
//--BID Records