শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গায় খাদ্য সামগ্রী বিতরণ জেলা প্রশাসন ও পুলিশ সুপারের

চুয়াডাঙ্গায় খাদ্য সামগ্রী বিতরণ জেলা প্রশাসন ও পুলিশ সুপারের

নিজস্ব সংবাদদাতা,চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গায় করোনাভাইরাস সংক্রামণ ঠেকাতে বাড়িতে অবস্থানের কারনে অনেক কর্মতৎপর মানুষ তাদের কর্ম থেকে বিরত রয়েছেন। এ সকল মানুষকে চিহ্নিত করে তাদেরকে মানবিক সহায়তায় খাদ্য সামগ্রী দেয়া শুরু করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। এ সহায়তা দেয়ার কাজ বাস্তবায়ন করছে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসন ৪টি উপজেলায় ৪৪০টি পরিবার ও চুয়াডাঙ্গা পুলিশ সুপার তার ব্যক্তিগত উদ্যোগে ৫০০টি পরিবারকে এ সহায়তা দিয়েছেন।

চুয়াডাঙ্গা জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা খায়রুল আনাম জানান, মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ৫০ হাজার, আলমডাঙ্গা উপজেলায় ৭০ মেট্রিকটন চাল ও ২ লাখ ১০ হাজার, দামুড়হুদা উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার ও জীবননগর উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ বরাদ্দগুলো গত ২৬ মার্চ সন্ধ্যায় স্ব স্ব উপজেলায় দিয়ে দেয়া হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, আধা কেজি চিড়া, ১ প্যাকেট লবন ও ১টি লাক্স সাবানসহ ১টি প্যাকেট করে কর্মবিরত মানুষের মধ্যে বিতরণ করা হচ্ছে। গত শনিবার (১৮ মার্চ) বিকাল থেকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সদর উপজেলা মোমিনপুর ইউনিয়নের কবিখালী গ্রামে এ সহায়তা প্রদান করে এ কাজে শুরু করেন। আপাতত ১৪০ জন কর্মবিরত মানুষ এ সহায়তা পাবে।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী জানান, এ উপজেলায় করোনাভাইরাসের কারনে ১০০ জন কর্মবিরত মানুষকে এ সহায়তা করা হচ্ছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.মুনিম লিংকন ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, তাদের এলাকায় কর্মবিরত রিক্সাভ্যান চালক, ইজিবাইক চালক, দিনমজুর, নাপিত, হকারসহ বিভিন্ন কর্মহীন ১০০ জন করে ২০০ জন মানুষকে এ মানবিক সহায়তা দেয়া হবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ত্রাণ ভান্ডার থেকে চাল ও নগদ টাকা সহায়তা দেয়ার জন্য পাওয়া যায়। চালের সঙ্গে নগদ টাকা দিয়ে কিছু খাদ্য সামগ্রী কিনে একটি প্যাকেটি ভরে তাদেরকে দেয়া হচ্ছে। যা ক্রমান্নয়ে অব্যাহত থাকবে।

এদিকে করোনাভাইরাসের কারনে সরকার লকডাউন কর্মর্সূচি ঘোষনার ফলে ৫০০টি কর্মবঞ্চিত মানুষের পরিবারের মধ্যে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম নিজ উদ্যোগে জেলা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা মডেল ও জীবননগর থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিনি রবিবার (২৯ মার্চ) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, মানবিক কারনেই এটা করা হয়েছে। প্রত্যেকটি পরিবার ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম লবন, ২৫০ গ্রাম পেঁয়াজ, ১০০ গ্রাম গুড়া হলুদ ও ১০০ গ্রাম কাঁচা মরিচ পেয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণ কাজে সহায়তা করেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records