সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গায় খাদ্য সামগ্রী বিতরণ জেলা প্রশাসন ও পুলিশ সুপারের

চুয়াডাঙ্গায় খাদ্য সামগ্রী বিতরণ জেলা প্রশাসন ও পুলিশ সুপারের

নিজস্ব সংবাদদাতা,চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গায় করোনাভাইরাস সংক্রামণ ঠেকাতে বাড়িতে অবস্থানের কারনে অনেক কর্মতৎপর মানুষ তাদের কর্ম থেকে বিরত রয়েছেন। এ সকল মানুষকে চিহ্নিত করে তাদেরকে মানবিক সহায়তায় খাদ্য সামগ্রী দেয়া শুরু করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। এ সহায়তা দেয়ার কাজ বাস্তবায়ন করছে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসন ৪টি উপজেলায় ৪৪০টি পরিবার ও চুয়াডাঙ্গা পুলিশ সুপার তার ব্যক্তিগত উদ্যোগে ৫০০টি পরিবারকে এ সহায়তা দিয়েছেন।

চুয়াডাঙ্গা জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা খায়রুল আনাম জানান, মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ৫০ হাজার, আলমডাঙ্গা উপজেলায় ৭০ মেট্রিকটন চাল ও ২ লাখ ১০ হাজার, দামুড়হুদা উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার ও জীবননগর উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ বরাদ্দগুলো গত ২৬ মার্চ সন্ধ্যায় স্ব স্ব উপজেলায় দিয়ে দেয়া হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, আধা কেজি চিড়া, ১ প্যাকেট লবন ও ১টি লাক্স সাবানসহ ১টি প্যাকেট করে কর্মবিরত মানুষের মধ্যে বিতরণ করা হচ্ছে। গত শনিবার (১৮ মার্চ) বিকাল থেকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সদর উপজেলা মোমিনপুর ইউনিয়নের কবিখালী গ্রামে এ সহায়তা প্রদান করে এ কাজে শুরু করেন। আপাতত ১৪০ জন কর্মবিরত মানুষ এ সহায়তা পাবে।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী জানান, এ উপজেলায় করোনাভাইরাসের কারনে ১০০ জন কর্মবিরত মানুষকে এ সহায়তা করা হচ্ছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.মুনিম লিংকন ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, তাদের এলাকায় কর্মবিরত রিক্সাভ্যান চালক, ইজিবাইক চালক, দিনমজুর, নাপিত, হকারসহ বিভিন্ন কর্মহীন ১০০ জন করে ২০০ জন মানুষকে এ মানবিক সহায়তা দেয়া হবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ত্রাণ ভান্ডার থেকে চাল ও নগদ টাকা সহায়তা দেয়ার জন্য পাওয়া যায়। চালের সঙ্গে নগদ টাকা দিয়ে কিছু খাদ্য সামগ্রী কিনে একটি প্যাকেটি ভরে তাদেরকে দেয়া হচ্ছে। যা ক্রমান্নয়ে অব্যাহত থাকবে।

এদিকে করোনাভাইরাসের কারনে সরকার লকডাউন কর্মর্সূচি ঘোষনার ফলে ৫০০টি কর্মবঞ্চিত মানুষের পরিবারের মধ্যে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম নিজ উদ্যোগে জেলা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা মডেল ও জীবননগর থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিনি রবিবার (২৯ মার্চ) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, মানবিক কারনেই এটা করা হয়েছে। প্রত্যেকটি পরিবার ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম লবন, ২৫০ গ্রাম পেঁয়াজ, ১০০ গ্রাম গুড়া হলুদ ও ১০০ গ্রাম কাঁচা মরিচ পেয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণ কাজে সহায়তা করেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩         আজ ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা         মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়        
//--BID Records