শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা প্রতিরোধে হবিগঞ্জে চা বাগানে বহিরাগতদের প্রবেশ নিষেধ

করোনা প্রতিরোধে হবিগঞ্জে চা বাগানে বহিরাগতদের প্রবেশ নিষেধ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ উৎপাদনশীল চা শিল্পের চা শ্রমিকদের করোনা ভাইরাস প্রতিরোধে এখনো ছুটি দেওয়া হয়নি। এ অবস্থায় চুনারুঘাটের লস্করপুর ভ্যালীর ২৪টি চা বাগানে চলছে চা উৎপাদন ও পাতা চয়ন। চলতি মাসে মওসুমের শুরু হয়েছে। ভ্যালীর চা বাগানগুলোতে প্রায় ৪০ হাজার চা শ্রমিক এখন পুরোদমে কাজ করছেন। তাদের নিরাপত্তায় চা বাগানগুলো মাস্ক, সাবান এবং সচেতনতার জন্য লিফলেট বিতরণ ও হাত ধোয়ার ব্যবস্থা করছে। পাশাপাশি সন্ধা ৬ টার পর চা বাগানে সকল দোকানপাট, অফিস ক্লাবসহ সব বন্ধ করে দেওয়া হয়েছে। এত কিছুর পরও চা শ্রমিকরা ঝুঁকির মধ্যে রয়েছেন বহিরাগতদের আনাগোনায়।

এ অবস্থায় ভ্যালীর চা বাগানগুলোতে বহিরাগতদের নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি ভ্যালীর সভাপতি ও চন্ডিছড়া চা বাগান সিনিয়র ব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে চিঠি দিয়ে জানিয়েছেন।

তিনি জানান, চা বাগানের শ্রমিকদের মধ্যে কখনোই এ ভাইরাস ছড়াবে না যদি বহিরাগতরা বাগানে না আসে। কারণ বাগানে শ্রমিকরা ছাড়া আর কেউই নেই। তাই চা শ্রমিকদের নিরাপদ রাখতে আমরা চা বাগানে বহিরাগতদের আসতে নিষেধ করে দিয়েছি। বিষয়টি প্রশাসনকেও জানিয়েছি।

তিনি জানান, চা শিল্প একটি উৎপাদনশীল শিল্প। সরকারের নির্দেশ রয়েছে চা বাগানগুলো খোলা রাখার জন্য। আমরা চা শ্রমিকদের নিরাপত্তার জন্য যা যা করা দরকার তাই করছি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records