সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভাসানচরে যেতে ইচ্ছুকদের আবেদন আহ্বান

  • ঘর বরাদ্দ ও সহায়তা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রোহিঙ্গাদের জন্য সরকারীভাবে প্রস্তুত করা ভাসানচরের বাড়িগুলোতে কোন অসহায়, গরিব, দুস্থ ও গৃহহীন পরিবার যেতে চাইলে জেলা প্রশাসকের কাছে আবেদন করার জন্য বলা হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য তৈরি করা ভাসানচরের এ ঘরগুলো এখন শূন্য পড়ে আছে। সেখানে আর রোহিঙ্গাদের স্থানান্তর করা হচ্ছে না। এ অবস্থায় সরকার সিদ্ধান্ত নিয়ে করোনা ভাইরাসজনিত এ সঙ্কটে গরিব, গৃহহীন ও দুস্থ পরিবারকে সেখানে পুনর্বাসন করবে। তাই ভাসানচরে যেতে আগ্রহ প্রকাশ করে জেলা প্রশাসকের কাছে আবেদন করলে সে আবেদন যাচাই-বাছাই করে আবেদনকারী পরিবারকে সেখানে ঘর বরাদ্দ দেয়াসহ পুনর্বাসন সহায়তা দেয়া হবে। জেলা প্রশাসক বলেন, যেহেতু সারাদেশ থেকে আবেদন করার সুযোগ রয়েছে, তাই কক্সবাজার জেলার আগ্রহী নাগরিকদের ভাসানচরে যেতে দ্রুত আবেদন করতে হবে। না হয় ঘর বরাদ্দ শেষ হয়ে গেলে আগ্রহীদের আবেদন বিবেচনা করার সুযোগ থাকবে না।

শীর্ষ সংবাদ:
নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         গুলশানে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা চ্যালেঞ্জ করে রিট         পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে         বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন         রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো