বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা মামলায় বাবা ও চাচার ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ১৬ মার্চ ॥ সুনামগঞ্জের বহুল আলোচিত তুহিন হত্যা মামলায় বাবা মোঃ আবদুল বাসির ও চাচা মোঃ নাসির উদ্দিন এর মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন জেলা দায়রা জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার। সোমবার সকালে এ রায় ঘোষণা করেন আদালত। দিরাই উপজেলার কেজাউরা গ্রামে নৃশংসভাবে খুন হওয়া পাঁচ বছর বয়সী শিশু তুহিন মিয়া হত্যা মামলায় অপর আসামি দুই চাচা মাওলানা আবদুল মোছাব্বির ও জমশেদ আলীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। এর আগে গত ১০ মার্চ আরেক অভিযুক্ত শিশুর চাচাত ভাই শাহরিয়ারকে আট বছরের আটকাদেশ দিয়েছিলেন সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের আদালত। জানা যায়, প্রতিপক্ষকে ফাঁসাতে গত বছরের ১৩ অক্টোবর ঘুম থেকে তুলে নিয়ে শিশু তুহিনকে হত্যা করে জবাই করে কান ও পুরুষাঙ্গ কেটে পেটে দুটি ছুরিবিদ্ধ করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছিল। নৃশংস এ ঘটনায় দেশ বিদেশে প্রতিবাদের ঝড় ওঠেছিল। আলোচিত এই মামলায় ৫ মাসের মধ্যেই বিচারকাজ শেষ করেছেন আদালত। ঘটনার দুইদিন পর চাচাত ভাই শাহরিয়ার আহমদ ও তার দুই চাচা হত্যাকা-ের ঘটনা আদালতে ৬৪ ধারার জবানবন্দীতে স্বীকার করেন।

তবে বাবা আবদুল বাছির ও চাচা মাওলানা আব্দুল মোছাব্বির তুহিন হত্যার কথা স্বীকার করেননি। পিতা বাছিরকে দুই দফা রিমান্ডে নিলেও তিনি ছেলে হত্যার সম্পৃক্ততা স্বীকার করেননি। মামলায় বাবা আবদুল বাছির, চাচা জমসেদ আলী, নাছির উদ্দিন, মাওলানা আবদুল মোছাব্বির ও চাচাত ভাই শাহরিয়ার আহমদের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর আদালতে আলাদাভাবে চার্জশীট দাখিল করে পুলিশ।

অভিযুক্ত চাচাত ভাই শাহরিয়ারের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে বিচারের জন্য শিশু আদালতে চার্জশীট দাখিল করা হয়। গত ২ জানুয়ারি শাহিরয়ারের বিরুদ্ধে আদালত চার্জ গঠন করেন। গত ৩ মার্চ আদালত যুক্তিতর্ক শুনানি শেষে ১০ মার্চ মঙ্গলবার সকালে তুহিন হত্যাকাণ্ডে অভিযুক্ত শিশু চাচাত ভাই শাহরিয়ার আহমদকে ৮ বছরের আটকাদেশ দেন শিশু আদালতের বিচারক মোঃ জাকির হোসেন। আজ ১৬ মার্চ সকাল ১১টায় জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার শিশু তুহিন হত্যায় বাবা আব্দুল বাছির ও চাচা নাসির মিয়াকে মৃত্যুদ- দেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই