শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষতিগ্রস্ত যাত্রীদের টিকেটের টাকা ফেরত দেবে বিমান

  • ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার ॥ ভারত ভ্রমণে নিষেধাজ্ঞার কারণে ক্ষতিগ্রস্ত যাত্রীদের টিকেটের টাকা ফেরত দেবে বিমান। বিমানের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমে পাঠানো এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এতে বলা হয়েছে, ভারত সরকারের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১৪ মার্চ থেকে দিল্লী ও কলকাতাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটসমূহ বাতিল করা হয়েছে। যেসব যাত্রী বাংলাদেশ বিমানে ভ্রমণের জন্য টিকেট ক্রয় করেছেন চাইলে রিফান্ড (টাকা ফেরত) নিতে পারবেন। এতে আরও জানানো হয়, রিফান্ড নেয়া ছাড়াও যাত্রীরা চাইলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সিট খালি থাকলে সে সকল ফ্লাইটে পুনরায় আসন বরাদ্দ করা হবে।

করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ায় বুধবার এক বিবৃতিতে ভারত সব ধরনের পর্যটন ভিসা স্থগিত করার সিদ্ধান্ত জানায়। করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এমন পরিস্থিতিতে কিছু ব্যতিক্রম ছাড়া সব ধরনের পর্যটন ভিসা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে ভারত। সবমিলিয়ে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬৭ জন। তাদের মধ্যে কয়েকজন ইতালি থেকে ভারতে গেছেন। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আগামীকাল পর্যন্ত সব পর্যটন ভিসা স্থগিত করা হয়েছে। তবে কূটনীতিক, জাতিসংঘ বা আন্তর্জাতিক সংগঠনগুলোর কর্মকর্তারা এ পদক্ষেপের আওতাধীন নন। আগামী ১৩ মার্চ বিকেল সাড়ে ৫টা (ভারতীয় সময়) থেকে ভিসার এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। এর আগে যেসব দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে, ওইসব দেশের নাগরিকের ভিসা বাতিল করে ভারত।

উল্লেখ্য, এর আগে বিমান ঘোষণা দিয়েছিল ওমরাহ যাত্রীদের টাকা ফেরত দেয়া হবে। ক’জন যাত্রী টাকা ফেরত নিয়েছেনও। এতে বিমানকে বড় ধরনের আর্থিক খেসারত দিতে হচ্ছে। এর সঙ্গে এবার যোগ হয়েছে ভারতের টিকেট বিক্রির টাকা ফেরত প্রদানের ঘোষণা। এভাবে যদি অন্যান্য দেশের টিকেটও ফেরত দেয়া হয় তাহলে বিমানের আর্থিক বিপর্যয় নিশ্চিত বলে মনে করছেন বিমানের নীতিনির্ধারকরা।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি