মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৩ মার্চ ॥ ডাকাতির প্রস্তুতিকালে জেলা ডিবি ও চান্দিনা থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে খোকন নামের এক ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের ২ সদস্য। এ সময় উদ্ধার করা হয়েছে একটি পাইপগানসহ দেশীয় কিছু অস্ত্র। বৃহস্পতিবার গভীররাতে জেলার চান্দিনা উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ছয়ঘরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আন্তঃজেলা ডাকাত দলের সদস্য খোকন বরগুনা জেলা সদরের ফুলতলা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। নিহত খোকন কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও মুরাদনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক খাইরুল আলম সাধন হত্যাকা-ের সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে ডিবি পুলিশ জানিয়েছে।

জেলা ডিবির ওসি আনওয়ারুল আজিম জানান, বৃহস্পতিবার গভীররাতে জেলার চান্দিনা উপজেলার ছয়ঘরিয়া এলাকায় সশস্ত্র ডাকাত দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়িতে ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে- গোপন সূত্রে এমন খবর পেয়ে সেখানে ডিবি ও থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় তাদের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। পুলিশ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে পুলিশের কনস্টেবল মোল্লা আবদুস সবুর ও কনস্টেবল সুমন এবং ডাকাত দলের সদস্য খোকন (৪৫) গুলিবিদ্ধ হয়। এ সময় অন্য ডাকাতরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ ডাকাতকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশ সদস্যদের একই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থল হতে একটি দেশীয় তৈরি পাইপগান, দুই রাউন্ড তাজা কার্তুজ, ৫ রাউন্ড গুলির খোসা, দুইটি রামদা, একটি ছুরি, একটি চাপাতি ও একটি লোহার পাইপ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার চান্দিনা থানায় মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট