সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বি. বাড়িয়ায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১, আহত ৫০

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শুক্রবার দুপুরে সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে বিবাদমান দুটি গোষ্ঠীর লোকদের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও ৭ পুলিশ সদস্যসহ অর্ধশত আহত হয়েছে। স্থানীয়রা জানায়, পরমানন্দপুর গ্রামের দেওয়ান গোষ্ঠী ও খাঁ গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বৃহস্পতিবার রাতে খাঁ গোষ্ঠীর আইয়ুব খান ও তার ছেলেকে মারধর করে দেওয়ান গোষ্ঠীর লোকজন। এ নিয়ে সেখানে উত্তেজনা দেখা দেয়। এর জের ধরে শুক্রবার দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় খাঁ গোষ্ঠীর শামসুল হক (৫০) নিহত হন। এ ঘটনায় ৭ পুলিশ সদস্যসহ ৫০ জন আহত হয়।

আড়াইহাজারে আহত ১৫

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, আড়াইহাজারে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় উপজেলার পৌরসভাধীন ৬নং ওয়ার্ডের গাজীপুরা এলাকায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।

জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার গাজীপুরা এলাকায় গিয়াসউদ্দিন গং ও মনির গংদের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয়পক্ষই দা, ছুরি, লাঠিসোটা ও অন্যান্য দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া পাল্টাধাওয়ায় লিপ্ত হয়। এ সংঘর্ষে ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে ১২ জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলো- গিয়াসউদ্দিন, তাসলিমা, জালালউদ্দিন, নুর মোহাম্মদ, নাজমা, শুকুরি, তাজিমউদ্দিন, বিল্লাল, মনির, হালিম, শহিদউল্যাহ ও সুমাইয়া। আহত গিয়াসউদ্দিন জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ৫০ শতাংশ বসত বাড়ি তারা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। কিন্তু তার প্রতিবেশী মনির গংয়েরা পর্চা সূত্রে একই জমির মালিকানা দাবি করছেন। এনিয়ে তাদের সঙ্গে বিরোধ দেখা দেয়। এরই জেরে তারা দা, ছুরি, লাঠিসোটা ও অন্যান্য দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালালে তাদের পরিবারের ৫ সদস্য আহত হয়। অপরদিকে অভিযোগ অস্বীকার করে আহত মনির জানান, ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি গিয়াসউদ্দিন গংয়েরা জোরপূর্বক দখল করার চেষ্টা করেন।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট