মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হঠাৎ করে বিদ্যুত ও পানির দাম বাড়ানো হচ্ছে ॥ জি এম কাদের

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুত ও পানির মূল্যবৃদ্ধির বিরোধিতা করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, হঠাৎ করে বিদ্যুত ও পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ পড়ার শামিল। তিনি বলেন, বিদ্যুত ও পানির মূল্যবৃদ্ধি না করে বিষয়টি পুনরায় বিবেচনা করতে পারে সরকার। শনিবার রাজধানীর একটি হোটেলে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, ভর্তুকি কমাতেই বিদ্যুত ও পানির দাম বাড়ানো হয়েছে। কিন্তু দেশের হতদরিদ্র মানুষের সুবিধার কথা বিবেচনা করেই তো সরকার ভর্তুকি দেয়। বিদ্যুতের দাম বৃদ্ধির সঙ্গে উৎপাদন, পরিবহন ও মার্কেটিংয়ের খরচ বৃদ্ধি পায়। এতে পণ্যমূল্য বেড়ে যাবে অনেক। তাই বিদ্যুত ও পানির দাম না বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান গোলাম মোহাম্মদ কাদের। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, এমনিতেই দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা, তাই বিদ্যুতের দাম বাড়ানো ঠিক হবে না। এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, বিশ^ব্যাপী করোনাভাইরাস মহামারী রূপে ছড়িয়ে পড়ছে। তাই ঘনবসতি এবং দরিদ্র দেশ হিসেবে সরকারকে আগাম প্রস্তুতি নিতে হবে। করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় পার্টি সরকারকে প্রয়োজনীয় সকল প্রস্তুতি দিয়ে সহায়তা করতে প্রস্তুত আছে।

বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ

সম্পর্ক অনন্য উচ্চতায়

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলাদেশ এবং ভারতের চলমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন অনন্য উচ্চতায় বলে জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা। শনিবার রাজধানীর গৌরীয় মঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সার্ক কালচারাল সোসাইটি আয়োজিত ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কোন পথে’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। বাবলা বলেন, বঙ্গবন্ধু ভারতের সঙ্গে আমাদের যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে গেছেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর সে সম্পর্কে ফাটল ধরে। পল্লীবন্ধু এরশাদ ৮২ সালে রাষ্ট্র ক্ষমতায় এসে সম্পর্ক আবার জোড়া লাগান। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সে সম্পর্ককে ধাপে ধাপে এগিয়ে নিয়ে এখন অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতির মধ্যে দিয়ে দুই দেশের সম্পর্কের ভিত আরও মজবুত হবে।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ