শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী শিশু নির্যাতক অশুভ শক্তি নিশ্চিহ্ন করাই মুজিববর্ষের অঙ্গীকার ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, নারী-শিশু নির্যাতনকারী অশুভ শক্তি নিশ্চিহ্ন করাই হবে মুজিববর্ষের অঙ্গীকার। বিএনপি-জামায়াত সৃষ্ট অন্ধকারের দেশ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এখন আলোকিত। সর্বক্ষেত্রে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আগামীকাল রবিবার বিকেল তিনটায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ‘শিখা চিরন্তন’ প্রাঙ্গণে ১৪ দলের উদ্যোগে আয়োজিত নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশে শিক্ষক শিক্ষার্থী বুদ্ধিজীবী কবি, সাহিত্যিকসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণের আহ্বান জানান। আগামীকালের সমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই বর্ধিত সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, পৃথিবীর কোন দেশে সামাজিক আন্দোলন সফল করা রাষ্ট্র বা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে সবাইকে এগিয়ে আসতে হবে। তাই ১৪ দলের উদ্যোগে কাল সমাবেশের মাধ্যমে যে সামাজিক আন্দোলন শুরু হবে, সেখানে সব শ্রেণী-পেশার মানুষকে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।

শিক্ষার্থীদের মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে হবে

এদিকে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ভিকারুন নিসা নূন স্কুল ও কলেজের ধানমন্ডি শাখার ২৫ বছরপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মাদক সন্ত্রাস থেকে দূরে রাখতে হবে। এক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের কার্যকর ভূমিকা রাখতে হবে। কারণ তরুণ সমাজ যদি কোন কারণে পথভ্রষ্ট হয়, তাহলে দেশ, সমাজ ও পরিবারের জন্য ক্ষতি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়