বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্মসমর্পণকৃত ৯৭ ইয়াবা কারবারির বিরুদ্ধে চার্জ গঠন

আত্মসমর্পণকৃত ৯৭ ইয়াবা কারবারির বিরুদ্ধে চার্জ গঠন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আত্মসমর্পণকরা ১০২জন ইয়াবা কারবারির মধ্যে ৯৭জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে এসটি মামলা নং-৩৫৪/২০ শুনানি শেষে চার্জ সংগঠন করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল। এই মামলার ১০২ জন আসামির মধ্যে রাসেল নামে এক আসামি ইতোপূর্বে মারা যান। চার জন অসুস্থতাজনিত কারণে কারা হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে উপস্থিত হন নি।

উল্লেখ্য ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছিল। অনুষ্ঠানে সাড়ে ৩ লাখ ইয়াবা, ৩০টি দেশে তৈরি বন্দুক এবং ৭০টি গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দেন তারা। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম। আসামিপক্ষে ছিলেন এ্যাডভোকেট মো: জাহাঙ্গীর আলম, এ্যাডভোকেট শামীম আরা স্বপ্না ও এ্যাডভোকেট মো: মহিউদ্দিন।

পিপি ফরিদুল আলম বলেন, ২০১৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয় এবং একই আসামিদের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র আইনে আরও একটি মামলা (এসপিটি মামলা নং-৭৩/২০) একমাস পর শুনানি শেষে চার্জ গঠন করা হবে।

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে