বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে এক দম্পতির দুই বছররের কারাদন্ড দেয়া হয়েছে। মুন্সীগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শান্তি চন্দ্র দেবনাথ মঙ্গলবার জনাকীর্ণ আদালতে আসামীদের অনপুস্থিতে এই রায় প্রধান করেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন স্বামী মো. ইব্রাহিম (৪০) ও মায়া মনি উর্মি (৩০)। তারা মিরকাদিম মুরমা গ্রামের অধিবাসী।

মামলার অভিযোগকারী প্রবাসী আবুল হোসেন জানান, এই দম্পত্তি তার শহরের ইদ্রাকপুরে বাসভবনের ভাড়াটিয়া হিসেবে থাকতেন। তার বিদেশ থেকে উপার্জনকৃত ১৬শ’ মার্কিন ডলার ও হাজার সৌদি রিয়েল ভাঙ্গিয়ে বাংলা টাকা করা জন্য তাদেরকে দেওয়া হয়। যার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। কিন্তু টাকা নিয়ে দম্পত্তি পালিয়ে যায়। পরে ২০১৫ সালের এই ঘটনায় মুন্সীগঞ্জ সিনিয়র জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১৬২/১৫। আদালত তাদের বিরুদ্ধে প্রথমে সনম এবং পরের ওয়ারেন্ট জারি করলেও পলাতক থাকেন।

বাদী পক্ষো আইনজীবী অ্যাডভোকেট মো. হালিম হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, আদালত তিন জনের স্বাক্ষী গ্রহণের পর শুনানী শেষে দন্ড বিধি ৪০৬ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় এই দন্ডাদেশ প্রদান করেন। স্বামী ও স্ত্রী উভয়কে দুই বছর করে সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড প্রদানের আদেশ প্রদান করেন আদালত।

আসামী অনুপস্থিত থাকায় এবং অপরাধটি যাবজ্জীবন কারাদন্ডের নিচে হওয়ায় বিবাদী পক্ষ কোন আইনজীবী ছিলেন না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর