বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে এক দম্পতির দুই বছররের কারাদন্ড দেয়া হয়েছে। মুন্সীগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শান্তি চন্দ্র দেবনাথ মঙ্গলবার জনাকীর্ণ আদালতে আসামীদের অনপুস্থিতে এই রায় প্রধান করেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন স্বামী মো. ইব্রাহিম (৪০) ও মায়া মনি উর্মি (৩০)। তারা মিরকাদিম মুরমা গ্রামের অধিবাসী।

মামলার অভিযোগকারী প্রবাসী আবুল হোসেন জানান, এই দম্পত্তি তার শহরের ইদ্রাকপুরে বাসভবনের ভাড়াটিয়া হিসেবে থাকতেন। তার বিদেশ থেকে উপার্জনকৃত ১৬শ’ মার্কিন ডলার ও হাজার সৌদি রিয়েল ভাঙ্গিয়ে বাংলা টাকা করা জন্য তাদেরকে দেওয়া হয়। যার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। কিন্তু টাকা নিয়ে দম্পত্তি পালিয়ে যায়। পরে ২০১৫ সালের এই ঘটনায় মুন্সীগঞ্জ সিনিয়র জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১৬২/১৫। আদালত তাদের বিরুদ্ধে প্রথমে সনম এবং পরের ওয়ারেন্ট জারি করলেও পলাতক থাকেন।

বাদী পক্ষো আইনজীবী অ্যাডভোকেট মো. হালিম হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, আদালত তিন জনের স্বাক্ষী গ্রহণের পর শুনানী শেষে দন্ড বিধি ৪০৬ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় এই দন্ডাদেশ প্রদান করেন। স্বামী ও স্ত্রী উভয়কে দুই বছর করে সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড প্রদানের আদেশ প্রদান করেন আদালত।

আসামী অনুপস্থিত থাকায় এবং অপরাধটি যাবজ্জীবন কারাদন্ডের নিচে হওয়ায় বিবাদী পক্ষ কোন আইনজীবী ছিলেন না।

শীর্ষ সংবাদ:
টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪         শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         দুই মামলায় পাপিয়া ১০ দিনের রিমান্ডে         নেত্রকোনায় ট্রলার ডুবে ১৭ যাত্রী নিহত         দক্ষিণ সিটির অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ অভিযান শুরু         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         আঠারোর কম বয়সীরা এনআইডি পেলেও স্মার্টকার্ড পাবে না         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল        
//--BID Records