রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রীর ২ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে এক দম্পতির দুই বছররের কারাদন্ড দেয়া হয়েছে। মুন্সীগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শান্তি চন্দ্র দেবনাথ মঙ্গলবার জনাকীর্ণ আদালতে আসামীদের অনপুস্থিতে এই রায় প্রধান করেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন স্বামী মো. ইব্রাহিম (৪০) ও মায়া মনি উর্মি (৩০)। তারা মিরকাদিম মুরমা গ্রামের অধিবাসী।

মামলার অভিযোগকারী প্রবাসী আবুল হোসেন জানান, এই দম্পত্তি তার শহরের ইদ্রাকপুরে বাসভবনের ভাড়াটিয়া হিসেবে থাকতেন। তার বিদেশ থেকে উপার্জনকৃত ১৬শ’ মার্কিন ডলার ও হাজার সৌদি রিয়েল ভাঙ্গিয়ে বাংলা টাকা করা জন্য তাদেরকে দেওয়া হয়। যার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। কিন্তু টাকা নিয়ে দম্পত্তি পালিয়ে যায়। পরে ২০১৫ সালের এই ঘটনায় মুন্সীগঞ্জ সিনিয়র জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১৬২/১৫। আদালত তাদের বিরুদ্ধে প্রথমে সনম এবং পরের ওয়ারেন্ট জারি করলেও পলাতক থাকেন।

বাদী পক্ষো আইনজীবী অ্যাডভোকেট মো. হালিম হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, আদালত তিন জনের স্বাক্ষী গ্রহণের পর শুনানী শেষে দন্ড বিধি ৪০৬ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় এই দন্ডাদেশ প্রদান করেন। স্বামী ও স্ত্রী উভয়কে দুই বছর করে সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড প্রদানের আদেশ প্রদান করেন আদালত।

আসামী অনুপস্থিত থাকায় এবং অপরাধটি যাবজ্জীবন কারাদন্ডের নিচে হওয়ায় বিবাদী পক্ষ কোন আইনজীবী ছিলেন না।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু