বুধবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক ও জঙ্গীমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তুলতে হবে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি প্রতি জেলা-উপজেলায় মাদক ও জঙ্গী মুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রাম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। জাতিকে শিক্ষিত ও সুনাগরিক এবং আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার শিক্ষক সমাজকে অতীতের যে কোন সরকারের তুলনায় অধিক মূল্যায়ন ও মর্যাদা দিয়েছে। প্রতিটি বিদ্যাপীঠে যেন মানসম্মত পড়ালেখা হয় সে জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানানো হয়। তিনি রবিবার বিকেলে কাজীপুর শিক্ষক সমাজের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

কাজীপুর উপজেলার সব সরকারী, বেসরকারী কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং মাদ্রাসা সুপারদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। উদগাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফের সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিথি বক্তা হিসেবে বক্তব্য দেন এম মনসুর আলী মেডিক্যাল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা নাসিম, ঢাকার আইডিয়াল স্কুলের সাবেক প্রধান শিক্ষক সুফিয়া খাতুন, কাজীপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল এবং স্বাগত বক্তব্য দেন এম মনসুর আলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম রাঙা। পরে মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ শহরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী স্ত্রী সাফিনা লোহানীর মৃত্যুতে শোক জানাতে তার বাসায় যান।

মতবিনিময় সভায় উপজেলার ৫৫ মাধ্যমিক স্কুল, ১৮ কলেজ এবং ১১ মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং সুপাররা উপস্থিত ছিলেন। তৃণমূল পর্যায়ের সমস্যা তুলে ধরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং মাদ্রাসা সুপার বক্তব্য দেন। তিনি ধৈর্য ধরে বক্তব্য শোনেন এবং শিক্ষাঙ্গনকে অনিয়ম ও দুর্নীতির উর্ধে রেখে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বিনির্মাণে কাজ করা আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records