রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বয়সটাকে কেবল ‘একটা সংখ্যা’ বানিয়ে ফেলেছেন রোনালদো

বয়সটাকে কেবল ‘একটা সংখ্যা’ বানিয়ে ফেলেছেন রোনালদো

অনলাইন ডেস্ক ॥ কে বলবে, তার বয়স ৩৪ পেরিয়েছে! রিয়াল মাদ্রিদ ছেড়ে যখন জুভেন্টাসে পাড়ি জমান, অনেকেই মনে করেছিলেন সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর বোধ হয় পারবেন না সেভাবে মাঠ কাঁপাতে।

তবে ইতালিয়ান লিগে এসেও রোনালদো বুঝিয়ে দিলেন, তার জন্য আলাদা পরিবেশ, আলাদা মাঠ কিছু নয়। বরং যোগ্যতা থাকলে যে কোনো জায়গায়ই পারফর্ম করা যায়, যে কোনো বয়সে।

বয়সটাকে কেবল ‘একটা সংখ্যা’ বানিয়ে ফেলেছেন রোনালদো। সিরিআ’তে আসার পর একের পর এক গোল করে যাচ্ছেন। শেষ ১৪ ম্যাচে তার পা থেকে এলো ১৮টি গোল। নিয়মিত গোল করাটা যেন অভ্যাসই বানিয়ে ফেলেছেন। সর্বশেষ সেই ধারাবাহিকতাটা দেখালেন ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচেও।

বুধবারের ম্যাচে কঠিন পরিস্থিতিতে পড়েছিল জুভেন্টাস, মান বাঁচালেন সেই ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ যুবরাজের শেষ সময়ের পেনাল্টি গোলে এসি মিলানের বিপক্ষে কোনোমতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে জুভরা।

ইতালিয়ান লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে ১০ জনের এসি মিলানের বিপক্ষেও প্রায় হারতে বসেছিল জুভেন্টাস। অতিরিক্ত সময়ে এসে একটি পেনাল্টি পায় তারা। আর রোনালদো সেই সুযোগটা কাজে লাগান।

ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটের মাথায় এগিয়ে যায় এসি মিলান। দারুণ এক ভলিতে গোল করেন আন্তে রেবিচ। তবে এর দশ মিনিটের মাথায়ই স্বাগতিক দলের ডিফেন্ডার থিও এরনান্দেস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জনের দলে পরিণত হয় এসি মিলান।

তবে প্রতিপক্ষকে বাগে পেয়েও গোলের দেখা পাচ্ছিল না জুভেন্টাস, বরং নিশ্চিত হারের দিকেই এগিয়ে যাচ্ছিল। ম্যাচ তখন প্রায় শেষের পথে। যোগ করা সময়ে এসে একটি পেনাল্টি পেয়ে যায় জুভরা। রোনালদো সহজেই সেটি থেকে গোল আদায় করে নেন।

শীর্ষ সংবাদ:
ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন        
//--BID Records