শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

 যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

অনলাইন রিপোর্টার ॥ বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিকদের ১০৪ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে আকবর আলীর দল। পচেফস্ট্রুমে টস জেতার পর বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় প্রোটিয়ারা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে যুবা টাইগাররা। সেনওয়েস পার্কে বাংলাদেশের হয়ে তানজিদ হাসান তামিম ৮০, শাহাদাত হোসেন ৭৪ ও তৌহিদ হৃদয় ৫১ রান করেন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বোলার ফেকো মলেটসানে দুটি উইকেট শিকার করেন। স্বাগতিক ওপেনার খানইয়া কোটানিকে ১৫ রানে ফিরিয়ে দেন পেসান তানজিম হাসান সাকিব। ৩৫ রান করা জনাথান বার্ড ও ৭ রান করা ব্রাইস পারসনসকে বিদায় করেন স্পিনার রাকিবুল হাসান।

৪ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যান থিরেসে কারেলসেকে বোল্ড করেন সাকিব। মাঝে জ্যাক লিস ও লুক বিউফোর্টের ৫৬ রানের জুটি কিছুটা বিপাকে ফেলে বাংলাদেশকে। যদিও ১৯ রান করা লিসকে আউট করে দলকে ম্যাচে ফেরান শরিফুল ইসলাম। ৩৪তম ওভারে ১ রান করা ফেকো মলেস্টানে ও ৩৯তম ওভারের ১৯ রান করা টিয়ান ফন ভুরেনকে বিদায় করেন রাকিবুল। পরের ওভারে ২ রান করা জেরাল্ড কয়েটজেকে বিদায় করের শামিম হোসেন।

৪১তম ওভারের প্রথম বলে ৬০ রান করা বিউফোর্ট ও তৃতীয় বলে শূন্যরান করা মন্দিল খুমালুকে বিদায় করেন রাকিবুল। নিজের ছয় উইকেটের পাশাপাশি দলকেও জিতেই দেন বাম-হাতি এই স্পিনার। টুর্নামেন্টে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল বাংলাদেশ দল। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারায় যুবারা।

দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records