বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির এমপি হারুনের মুখে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে বিএনপির হারুনুর রশীদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি দেশের উন্নয়ন ও এগিয়ে যাওয়ার প্রশংসা করেছেন। নিজ এলাকার হাসপাতালের সমস্যা সমাধান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করবেন জানিয়ে বিএনপির এই এমপি বলেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব লাভের পর টানা তিন মেয়াদে নিঃসন্দেহে দেশ অনেক এগিয়ে গেছে। সমৃদ্ধি অর্জন করেছে। এতে কোন সন্দেহ নেই।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে প্রথমেই বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, আমি মনে করি, প্রকৃত বিরোধী দলের সদস্য হচ্ছি আমি।

এ সময় বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যরা তীব্র প্রতিবাদ জানান। তিনি তার নির্ধারিত যুবসমাজ সম্পর্কিত সম্পূরক প্রশ্ন না করে তার নির্বাচনী এলাকা চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের সমস্যা তুলে ধরেন। এ সময় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে সম্পূরক প্রশ্ন করতে বললে এমপি হারুন বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে ব্যক্তিগতভাবে যোগাযোগ করব। এ সময় সংসদ অধিবেশনে হাস্যরসের সৃষ্টি হয়।

প্রশ্ন করতে গিয়ে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে বিএনপির এই সংসদ সদস্য বলেন, তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় নিঃসন্দেহে দেশ অনেক এগিয়ে গেছে, সমৃদ্ধি অর্জন করেছে- এতে কোন সন্দেহ নেই। বৃহত্তর অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে অগ্রগতি হয়েছে, কিন্তু আমলাতান্ত্রিক জটিলতা, দীর্ঘসূত্রতার জন্য আমরা পিছিয়ে যাচ্ছি। মন্ত্রী-এমপিরা প্রোটকল নিয়ে চলাফেরা করেন। প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাব- একটি টিম নিয়ে প্রোটকল ছাড়া ঢাকা শহরে একদিন চলাফেরা করেন। দেখুন কী অবস্থায় আমরা আছি, কী অবস্থা চলছে।

জবাব দিতে গিয়ে হাস্যোজ্জ্বলকণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, একটা কথা আছে- ধান ভানতে শিবের গীতÑসংসদ সদস্য ধান ভানতে সেই শিবের গীত গেয়েছেন। তিনি প্রশ্ন করতে গিয়ে যুবসমাজ থেকে স্বাস্থ্যে চলে গেছেন। তবে স্বাস্থ্যই সকল সুখের মূল। উনি একটা প্রশ্ন করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। তবে তার প্রশ্ন থেকে আমি বুঝে গেছি, তা হলো উনার এলাকার হাসপাতালে জনবলের অভাব। আমি স্বাস্থ্যমন্ত্রীকে বলছি এই সমস্যার সমাধান করতে।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে