বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ডের সিরিজ জয়

  • জোহানেসবার্গ টেস্টে দক্ষিণ আফ্রিকার হার ১৯১ রানে

স্পোর্টস রিপোর্টার ॥ জোহানেসবার্গ টেস্টে ১৯১ রানের বড় জয় পেয়েছে ইংল্যান্ড। জয়ের জন্য ৪৬৬ রানের অসম্ভব লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সোমবার চতুর্থ দিনের শেষ বেলায় ২৭৪ রানে অলআউট হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের হয়ে ফন ডার ডুসেন সর্বোচ্চ ৯৮ রান করে আউট হন। কুইন্টন ডি কক ৩৯, টেম্বা বাভুমা ২৭ রান করে ফেরেন। তার আগে অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিস আউট হন ৩৫ রান করে। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ৪, স্টুয়ার্ড ও বেন স্টোকস নেন দুটি করে উইকেট। প্রথম ইনিংসে ১৮৩ রানে গুটিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। আর ইংল্যান্ড করেছিল হয় ৪০০ ও ২৪৮ রান। সেঞ্চুরিয়নে ১০৭ রানের দাপুটে জয়ে সিরিজ শুরু করেছিল প্রোটিয়ারা। কিন্তু স্বাগতিকরা সেই ধারা ধরে রাখতে পারেনি। কেপটাউন ও পোর্ট এলিজাবেথে যথাক্রমে ১৮৯ রান এবং ইনিংস ও ৫৩ রানের বড় জয়ে ২-১এ সিরিজে এগিয়ে গিয়েছিল জো রুটের ইংল্যান্ড। জোহানেসবার্গেও সেই ধারা ধরে রেখে সিরিজের ব্যবধান ৩-১এ শেষ করল রুট-বাহিনী। পূর্ণাঙ্গ এই সফরে ইংলিশরা সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবে। কেপটাউনে প্রথম ওয়ানডে ৪ ফেব্রুয়ারি।

স্কুল ক্রিকেটে সাকিব ও অনিকের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে সেঞ্চুরি হাঁকিয়েছেন সাকিবুল হাসান বাপ্পী ও অনিক। ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সাকিব ১৬১ রানের ঝড়ো ইনিংস উপহার দেন। আর বরিশালের চরবাড়িয়া হাই স্কুলের ব্যাটসম্যান অনিক ১১১ রানের দারুণ ইনিংস খেলেন। আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজের বিরুদ্ধে উদ্বোধনী ব্যাটসম্যান সাকিব ১৬১ রানের ইনিংসটি ১১৮ বল, ২০ বাউন্ডারি আর ৬ ছক্কায় সাজান। ১৭৪ রানের বড় জয় পেয়েছে অন্নদা সরকারী স্কুল।

বরিশাল জেলা পর্যায়ের ম্যাচে বরিশাল মডেল স্কুলের বিরুদ্ধে ১৫০ বলে ১১১ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে জেতান অনিক। প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৭৬ রানের বড় স্কোর গড়ে চরবাড়িয়া হাই স্কুল। ২০৪ রানের বড় জয় পেয়েছে অনিকের স্কুল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’